দেশনিউজ

দেশকে বাঁচাতে সন্তানকে কোলে নিয়ে ডিউটিতে মগ্ন মহিলা পুলিশ

Advertisement
Advertisement

একটা নারী যা না পারে একটা মা বোধহয় তারচেয়ে দ্বিগুন সহ্য করতে পারে, সব কঠিন কাজ হাসিমুখে করে নিতে পারে। এই যে এই মায়ের কথায় ভাবুন যেখানে আমরা লকডাউনে বাড়িতে বসে থেকেই হাপিয়ে উঠছি সেখানে এই মা টি কাজের সূত্রে সংসার ফেলে শুধুমাত্র আমাদেরকে রক্ষা করবেন বলে নিজেদের দায়িত্ব কর্তব্য পালন করে চলেছেন‌। পুলিশ কনস্টেবল চিত্রলেখা, তার বাচ্চার বয়স এখন এক বছর তাই বাচ্চাকে সাথে নিয়ে তিনি কাজে বেরিয়ে পড়েন। উত্তর প্রদেশের একটি ছোট শহর মেইনপুরির 25 বছরের চিত্ররেখা তার দায়িত্ব পালন করছেন কোলে তার এক বছরের শিশুকে নিয়ে।

তাকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, “একজন পুলিশ অফিসার হিসেবে সাধারণ মানুষের জন্য কাজ করাটাই তার দায়িত্ব।আর এই রকম অসহায় পরিস্থিতিতে তার সাধারণ মানুষের পাশে থাকাটাও সমানভাবে জরুরী, সচেতনতা চারিদিকে ছড়িয়ে দেওয়ায় তার কাজ। তবে তিনি আরো জানিয়েছেন যে তার এলাকার মানুষজন তাকে অনেকটাই সহযোগিতা করছেন। লক ডাউন এর নিয়ম কানুন ঠিকমত মেনে চলছেন।

চিত্রলেখা কে প্রতিদিন 12 ঘন্টা কাজ করতে হয়। তাই কোলে তার শিশুকে একটি কাপড়ে জড়িয়ে তিনি কাজে বেরিয়ে পড়েন। আর কাজের মধ্যেই সমানভাবে নিজের শিশুর যত্ন নেন যেমন তার হাত সারাক্ষণ পরিষ্কার করে রাখা স্যানিটাইজার ব্যবহার করা। চিত্রলেখা বক্তব্য এই কাজের মধ্যে দিয়ে তার শিশুর মধ্যে অজান্তেই দেশপ্রেম এর একটা কুড়ি ফুটে উঠবে সেও পরবর্তীতে দ্বায়িত্বশীল হয়ে উঠবে। তার মত এরকম অনেক নারী রয়েছেন যারা তাদের সংসার সঙ্গে দেশের স্বার্থে নিজেদের কর্তব্যে অবিচল থাকে, এদের সবাইকে তাই স্যালুট জানাতে হয়।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles