দেশনিউজ

জাতির উদ্দেশ্যে মোদীর ভাষণ! দেশবাসীর সুবিধার্থে একাধিক ঘোষণা

Advertisement
Advertisement

নভেল করোনাভাইরাস এর ফলে সারাবিশ্বে কার্যত আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে আক্রমণের পর এই ভাইরাস এখন ভারতবর্ষে নিজের প্রভাব বিস্তার করছে। আর এই প্রভাব ও সংক্রমণ থেকে দেশবাসীকে বাঁচানোর জন্য কেন্দ্রীয় সরকারের তরফ থেকে লন্ডন ঘোষণা করা হয়েছে। আজ পয়লা বৈশাখ প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর মোদি জাতির উদ্দেশ্যে ভাষণ দেন সকাল দশটার সময়। সেই ভাষণে তিনি অনেক গুরুত্বপূর্ণ দিক ও সিদ্ধান্ত দেশবাসীকে উদ্দেশ্যে বলেন।

তিনি বলেন করনার বিরুদ্ধে লড়াই করছে দেশবাসী। কষ্ট সহ্য করেও দেশকে বাঁচিয়েছে আপনারা। আপনাদের ত্যাগে ক্ষতি অনেকটাই কম। জানি আপনাদের কত কষ্ট হচ্ছে। আপনাদের সবাইকে প্রণাম জানাই। এই সময় দেশ উৎসবের মেজাজে থাকতো। কষ্ট সহ্য করেও আপনারা লকডাউন মেনেছেন। দেশবাসী নিয়ম মেনে চলেছে যার ফলে করোনাভাইরাস এর দ্বারা ক্ষতি অনেকটাই সামলানো গেছে। বলাবাহুল্য করোনা বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে ভারত। সমস্যা শুরুর আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন , 21 দিনের এই লকডাউন ঘোষণা করা এক বড় পদক্ষেপ ছিল। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্য দেশের তুলনায় ভারত ভালো জায়গায় রয়েছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন , জীবনের দাম সবথেকে বেশি। করোনা মোকাবিলায় ভারত পথ দেখাচ্ছে। অন্য দেশে করণা সংক্রমণ 30 গুণ বেশি। পরিস্থিতির গুরুত্ব বিচার করে 3 মে পর্যন্ত সময়সীমা বাড়ানো হচ্ছে। দেশবাসীর স্বার্থেই এই সিদ্ধান্ত। অনেক রাজ্যই লকডাউন বাড়ানোর পক্ষে। এই ভাইরাসের সংক্রমণ রুখতেই হবে। এই ভাইরাসের সংক্রমন ঘটতে দেওয়া যাবে না। আগামী এক সপ্তাহ আরো কঠিন লড়াই।

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই আরও জোরদার করতে হবে। কুড়ি এপ্রিলের পর কিছু ছারের সম্ভাবনা। কুড়ি এপ্রিল এরপর মূল্যায়নের ভিত্তিতে ছার। হটস্পট গুলিতে আরো বেশি নজরদারি চলবে। গরিব মানুষের পাশে সরকার রয়েছে। নতুন নির্দেশিকা তৈরি করার সময়, আমরা দরিদ্র এবং দৈনিক মজুরি শ্রমিকদের স্বার্থ মাথায় রেখেছি। রবি ফসলের সংগ্রহও চলছে। কৃষকরা যাতে ন্যূনতম সমস্যার মুখোমুখি হয় তা নিশ্চিত করতে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারগুলি একত্র হয়ে কাজ করছে বলে জানিয়েছেন মোদী। এর পাশাপাশি স্বাস্থ্য পরিষেবায় জোর দেওয়া হচ্ছে। এক লক্ষ বেডের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles