নিউজরাজ্য

কর্মহীনদের চাকরি দিতে রাজ্য সরকারের ‘কর্মভূমি’ প্রকল্প! রইলো আবেদন পদ্ধতি

Advertisement
Advertisement

‘করোনা ভাইরাস’ মহামারির আরেক নাম! বিশ্বের প্রতিটি কোনায় থাবা বসিয়েছে এই মারন রোগ। প্রভাব পড়েছে ভারতেও। করোনার জেরে সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের অর্থনীতি। একেবারে তলানিতে ঠেকেছে দেশের অর্থনীতি। চাকরি হারিয়েছে বহু মানুষ, অন্য রাজ্য থেকে কাজ ছেড়ে নিজের রাজ্যে ফিরে এসেছে অনেক মানুষ। এই পরিস্থিতি মোকাবিলা করতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিশেষ ঘোষনা।

এক ট্যুইট বার্তায় একটি ওয়েবসাইটের লিঙ্কও শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ওয়েবসাইটি হল- http://karmabhumi.nltr.ওআরজি। রাজ্য সরকারের এই প্রকল্পে উপকৃত হবেন হাজার হাজার মানুষ। এই ওয়েবসাইটে ক্লিক করলেই দেখা যাবে, একটি পেজ খুলবে এবং সেখানে লেখা থাকবে, ‘‌State Workforce Tracker (Karma Bhumi)’‌। ওই ওয়েবসাইটে গিয়ে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে।

এই প্রকল্প নিয়ে মমতা লিখেছেন, রাজ্য সরকারের তরফে কর্মভূমি পোর্টালের সূচনা করা হয়েছে। যে সমস্ত ব্যক্তিরা করোনা আতঙ্কের কারণে রাজ্যে ফিরে এসেছে কিংবা চাকরি বদলির কথা ভাবে, তাঁরা এই কর্মভূমি প্রকল্পের মাধ্যমে সরাসরি যোগাযোগ রাখতে পারবে রাজ্যের সমস্ত তথ্য ও প্রযুক্তি সংস্থার সঙ্গে। এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হবেন রাজ্যের অনেক মানুষ।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles