নিউজরাজ্য

করোনার কালবেলায় শুরু পবিত্র রমজান! রাজ্যবাসীর উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বার্তা মুখ্যমন্ত্রীর

আজকে থেকে শুরু রমজান সারা বিশ্বের মুসলিম সম্প্রদায় একযোগে মাসব্যাপী রোজা রাখে এরপর ইফতার গ্রহণের মধ্য দিয়ে শেষ হয়। বিভিন্ন দেশে বিভিন্ন রকমের রমজান সংস্কৃতিকে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে, মজজিদে একত্রে নামাজ পড়তে দেখা যায়। কিন্তু এবারের চিত্রটা আলাদা করোনা ভাইরাসের ফলে গোটা দেশব্যাপী চলছে লক ডাউন। এ সময় যেকোনো ধরনের বড় জমায়েত, কোনরকম অনুষ্ঠান বা ধর্মীয় সভা, প্রার্থনা সভা সবকিছু নিষিদ্ধ।

তাই দিনের শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায় রমজান মাসের শুভেচ্ছা জানিয়ে সকলের উদ্দেশ্যে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি করোনা পরিস্থিতিতে মন্দিরে প্রার্থনা করার জন্য বা মসজিদে নামাজ পড়ার জন্য যাতে কেউ সমবেত না হয় সে কথাও বারবার মনে করিয়ে দিয়েছেন।

যাদবপুর এবং প্রিন্স আনোয়ার শাহ রোডের বাসিন্দাদের উদ্দেশ্যে লাউড স্পিকারের মাধ্যমে এই আবেদন জানান যে
করোনাভাইরাস এর বিরুদ্ধে কঠিন যুদ্ধে জয়লাভ না করা পর্যন্ত আমাদের ঘরই হোক মন্দির, মসজিদ, গুরুদ্বার। পরিস্থিতি সামাল দিতে একটানা লকডাউন এর মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। কিছুদিন আগেই ছিল বাঙ্গালীদের নববর্ষ, আবার আজকে থেকে শুরু রমজান কিন্তু এখন প্রত্যেকটা উৎসবই বেরঙিন। এরকম উৎসব হয়তো কখনো কেউ আগে দেখেননি, এই বিষয়টি যথেষ্ট দুঃখজনক। কিন্তু সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “পরিস্থিতি এমন হয়েছে বাধ্য হয়ে ঘরে বসে কাটাতে হচ্ছে। সবার আগে স্বাস্থ্য সুরক্ষা, তাই এই লকডাউন যত ভালোভাবে মানবো তত তাড়াতাড়ি পুরনো দিন ফিরে পাবো আমরা।”

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles