দেশনিউজ

আরও তিন মাস একদম ফ্রি রান্নার গ্যাস! কারা পাবে এই সুবিধা, স্পষ্ট জানালো কেন্দ্র

Advertisement
Advertisement

উজ্জ্বলা যোজনায় সিলিন্ডার দেওয়ায় নয়া সিদ্ধান্ত কেন্দ্রের করোনা আতঙ্কে থরহরি কম্প গোটা বিশ্ব তথা দেশ। কঠিন সময়েও দেশবাসীর জন্য সুখবর। উজ্জ্বলা যোজনায় এবার আগামী ৩০শে সেপ্টেম্বর মাস পর্যন্ত গ্রাহকদের বিনামূল্যে সিলিন্ডার দেওয়ার কথা ঘোষণা কেন্দ্রীয় সরকার।

করোনা সংক্রমনের প্রকোপ বেড়ে যাওয়ায় দেশজুড়ে লকডাউনের ডাক দেওয়া হয়। আর যার জেরে অনেকেই আর্থিক অনটনের মধ্যে পড়ে।আর তাই কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী কল্যাণ যোজনায় উজ্জ্বলা উপভোক্তাদের গ্যাস সিলিন্ডার দেওয়ার সিদ্ধান্ত নেয়। এপ্রিল মাস থেকে পর পর তিনমাস বিনামূল্যে উজ্জ্বলা যোজনায় সিলিন্ডার দেওয়ার কথা ঘোষণা করা হয়। এবার সেই সিদ্ধান্তের মেয়াদ আরও দীর্ঘায়িত করা হল।

নয়া সিদ্ধান্তে আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত বিনামূল্যে এই নিয়ম চালু থাকবে এই নিয়ম। প্রধানমন্ত্রী কল্যাণ যোজনায় উজ্জ্বলা উপভোক্তাদের অ্যাকাউন্টে সরাসরি টাকা জমা পড়ে সরকারের তরফে। এই প্রকল্পে একপ্রকার বিনামূল্যেই সিলিন্ডার পাচ্ছেন উপভোক্তারা। আর এই প্রকল্পের সময়সীমা দীর্ঘায়িত হওয়ার ফলে উচ্ছ্বসিত উপভোক্তারা।প্রকল্পের মাধ্যমে ২০২০ সালে ১১ কোটিরও বেশি সিলিন্ডার পৌঁছে গিয়েছে উপভোক্তাদের কাছে এবং এই সিলিন্ডার কিনতে ৯৭,০৯.৮৬ টাকা দেওয়া হয়েছে উপভোক্তাদের অ্যাকাউন্টে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles