whatsapp channel
google news
নিউজ বিনোদন ভাইরাল ভিডিও অর্থনীতি লাইফস্টাইল অফবিট খেলা রাজনীতি
Advertisements

১ এপ্রিল থেকে দেখাতে হবে NPR-র নথিপত্র! নইলে বন্ধ করা হবে ব্যাংক একাউন্ট! কি জানালো PBI? সত্য যাচাই

NRP নিয়ে উত্তাল হয়েছে গোটা দেশ। NRP-র বিরোধিতায় সরব হয়েছে দেশের বহু রাজনৈতিক দল থেকে শুরু করে দেশের কোটি কোটি মানুষ। তারই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে একটি ছবি। সেখানে…

Published By: Web Desk | Updated:
Advertisements

NRP নিয়ে উত্তাল হয়েছে গোটা দেশ। NRP-র বিরোধিতায় সরব হয়েছে দেশের বহু রাজনৈতিক দল থেকে শুরু করে দেশের কোটি কোটি মানুষ। তারই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে একটি ছবি। সেখানে লেখা হয়েছে ১ এপ্রিল থেকে ব্যাংকে দেখাতে হবে NRP-এর নথি। নইলে বন্ধ করে দেওয়া হবে ব্যাংক একাউন্ট। এমনকি মার্চ মাসের শেষের মধ্যে ব্যাংক একাউন্ট থেকে সমস্ত টাকা তুলে নেওয়ার কথাও বলা হয়েছে।

আপনার জন্য নির্বাচিত

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবির তথ্য সম্পূর্ণ মিথ্যা। NPR নিয়ে এমন কোনো নির্দেশিকা জারি করেনি ভারতীয় রিজার্ভ ব্যাংক(RBI)। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই খবরটি সম্পূর্ণ মিথ্যা তা জানিয়ে দিয়েছে প্রেস ইনফরমেশন ব্যুরোর ফ্যাক্ট চেক।

এই বিষয়ে প্রেস ইনফরমেশন ব্যুরোর ফ্যাক্ট চেক নিজেদের অফিসিয়াল টুইটার একাউন্টে একটি টুইট বার্তায় জানিয়েছে, NPR-এর নথি না দেখালে ব্যাংক একাউন্ট বন্ধের যে খবরটি ছড়িয়ে পড়েছে। তা পুরোটাই মিথ্যা। এমন কোনো নির্দেশিকা জারি করেনি ভারতীয় রিজার্ভ ব্যাংক।