দেশনিউজ

সরকারি ঘোষণা! ১৭ মে উঠছে না লকডাউন, আরও কঠোর হলো নিয়ম বিধি

3 মে পর্যন্ত লকডাউন চলবে বলে ঘোষনা করেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু নতুন বৈঠকের পর সময়সীমা বাড়িয়ে তা করা হয়েছে 17 মে। তবে সময়সীমা বাড়লেও লঘু করা হয়েছে লকডাউন। তিনটি জোনে ভাগ করে দেওয়া হয়েছে জেলাগুলিকে। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর কারনে চলা দেশব্যাপী লকডাউনকে নিজেদের রাজ্যে আরও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তেলেঙ্গানা। তেলেঙ্গানা সরকার জানিয়েছেন যে 29 শে মে পর্যন্ত চলবে তাদের রাজ্যের লকডাউন, তারা নিজেরাই এই সিদ্ধান্ত নিয়েছেন যে দেশের বাকি অংশের লকডাউন 17 তারিখ পর্যন্ত চললেও, 29 শে মে পর্যন্ত করোনাভাইরাস প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে রাখতে তেলেঙ্গানায় লকডাউন অব্যাহত রাখা হবে।

মঙ্গলবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও 7 ঘণ্টার মন্ত্রিসভার বৈঠক করার পর জানিয়েছেন যে- এই বিষয়ে জনগণ সিদ্ধান্ত নিয়েছে, তারাই চেয়েছিলেন লকডাউন বাড়ানো হোক। আমি প্রধানমন্ত্রীকে আমাদের সিদ্ধান্তের বিষয়ে অবহিত করেছি। দেশের নবতম এই রাজ্যের রেডজোনে 6 টি জেলা অরেঞ্জ জোনে 18 টি এবং গ্রীনজনে নটি জেলা রয়েছে। তিনটি জেলায় সংক্রমনের হার সবচেয়ে বেশি।

তেলেঙ্গানাকে এখনো পর্যন্ত করোনাভাইরাস সংক্রান্ত 1096 টি ঘটনা রয়েছে তাদের মধ্যে 439 জন এখনো চিকিৎসাধীন 628 জন সুস্থ হয়েছেন। একটি অভ্যন্তরীণ প্রতিবেদনে জানানো হচ্ছে রাজ্যে ফের তাই লকডাউন সম্প্রসারণের সুপারিশ করা হয়েছে। বিশেষত হায়দ্রাবাদের আশেপাশে তিনটি জেলা রঙ্গা রেড্ডি ,মেডচাল ও ভিকারাবাদে সরকার ও এই সিদ্ধান্ত নিয়েছেন। এই চারটি জেলায় কোনোরকম ছাড় দেওয়া হবেনা প্রয়োজনে আরো কঠোর হতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close