দেশনিউজ

লকডাউন দেশ! গ্রাহকদের সুবিধার্থে নয়া সিদ্ধান্ত নিলো LIC

দেবপ্রিয়া সরকার : এই মুহূর্তে করোনার আতঙ্কে তটস্ত গোটা দেশ। করোনা সংক্রমণ প্রতিরোধে গোটা দেশজুড়ে চলছে লকডাউন। ১৪ই এপ্রিল পর্যন্ত জারি করা হয়েছিল লকডাউন। কিন্তু গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভিডিও কনফারেন্সের বৈঠকে আগামী ৩০শে এপ্রিল পর্যন্ত লকডাউন জারি রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে গ্রাহকদের সুবিধার্থে নতুন ঘোষণা করল জীবন বীমা সংস্থা LIC।

এই সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যাদের মার্চ-এপ্রিল মাসে প্রিমিয়াম দেওয়ার সময়, তারা প্রিমিয়াম জমা দেওয়ার জন্য অতিরিক্ত ৩০ দিন সময় পাবেন। দেশজুড়ে লকডাউন জারি থাকেন কেউই বাইরে বেরোতে পারছে না ফলে জীবন বীমার প্রিমিয়াম দেওয়া বাকি পড়ে রয়েছে অনেকেরই। যাদের ফেব্রুয়ারি মাসে প্রিমিয়াম দেওয়ার সময় ছিল তারাও সেইসময় প্রিমিয়াম জমা দিতে পারেনি। তাদের শেষ প্রিমিয়াম দেওয়ার তারিখ ধার্য করা হয়েছে ১৫ ই এপ্রিল। জীবন বীমা সংস্থার পক্ষ থেকে আরও একটি বিষয় জানানো হয়েছে সাধারণ মানুষের সুবিধার্থে।

জানানো হয়েছে, LIC digital payment এর মাধ্যমে পলিসি প্রিমিয়াম জমা দেওয়া যাবে। এজন্য কোন আলাদা সার্ভিস চার্জ লাগবে না এবং এলআইসি ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করারও প্রয়োজন হবে না। শুধু পলিসি সংক্রান্ত বিস্তারিত তথ্য দিতে হবে। এছাড়া পলিসি প্রেমিয়াম দেওয়া যাবে LIC অ্যাপ LIC pay direct এর মাধ্যমে। এছাড়াও নেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফোন পে, গুগল পে, ভীম অ্যাপের মাধ্যমে। IDBI ও Axis Bank এর মাধ্যমেও প্রিমিয়াম দেওয়ার সুবিধা আছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles