whatsapp channel
google news
নিউজ বিনোদন ভাইরাল ভিডিও অর্থনীতি লাইফস্টাইল অফবিট খেলা রাজনীতি

রাজ্যের এইসব জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দফতর

আকাশে কালো মেঘের আনাগোনা। রাজ্যজুড়ে ফের প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর। আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিনবঙ্গের বিভিন্ন জেলা, যেমন নদীয়া, মুর্শিদাবাদ, বীরভূমে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে…

Published By: Web Desk | Updated:
Advertisements
Advertisements

আকাশে কালো মেঘের আনাগোনা। রাজ্যজুড়ে ফের প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর। আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিনবঙ্গের বিভিন্ন জেলা, যেমন নদীয়া, মুর্শিদাবাদ, বীরভূমে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। এছাড়া শনি ও রবি এই দুইদিন ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দুই দিনাজপুর, মালদা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়াতে।

আপনার জন্য নির্বাচিত

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ছত্রিশগড় থেকে দক্ষিণাত্য পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হয়েছে। যার প্রভাব রয়েছে ওড়িশা ছত্রিশগড়, তেলেঙ্গানা, তামিলনাড়ুর উপরে। এর ফলে সমুদ্র থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প ঢুকছে এ রাজ্যে। যার জেরে ঘনীভূত হচ্ছে ঝড়বৃষ্টির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির সঙ্গে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয় আগামী কয়েকদিনে ভারী বৃষ্টি হতে পারে উত্তর পূর্ব ভারতের বিভিন্ন রাজ্য যথা-অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরা ও অরুণাচল প্রদেশে।:

রাজ্যজুড়ে সকাল থেকেই রয়েছে মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় তৈরি হয়েছে অস্বস্তিকর পরিবেশ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কমে হয় ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ তাপমাত্রা হয় ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস, যা ছিলো স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। সাথে বাতাসে আর্দ্রতার পরিমাণ হয় ৬২-৯৫ শতাংশ। তবে গত ২৪ ঘন্টায় বৃষ্টির কোনো খবর পাওয়া যায়নি।