দেশনিউজরাজনীতি

‘মোদী ভগবান’! মহিলার কথায় মোদীর চোখে জল

দেবপ্রিয়া সরকার : চারিদিক করোনা ভাইরাসের আতঙ্ক যেভাবে ছড়িয়ে পড়ছে তা‌ নিয়ে মোদি মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছিলেন। হ্যান্ডশেক নয়, সবাইকে ‘নমস্তে’ করার পরামর্শ দেন তিনি৷ কেন্দ্র সরকারের প্রকল্প মানুষের কাছে পৌঁছে দেওয়ার ওপর জোর দিচ্ছিলেন মোদি। এই প্রকল্প নিয়ে শনিবার বিভিন্ন রাজ্যের থেকে ফিডব্যাক নিচ্ছিলেন। সেই সময় প্রধানমন্ত্রী ভারতীয় জনৌষধী পরিযোজনায় উপকৃত এক মহিলা মোদিকে এমন একটি মন্তব্য করেন যা শুনে মোদির চোখ জলে ভিজে ওঠে।

উত্তরাখণ্ডের দেরাদুনের বাসিন্দা ওই মহিলার নাম দীপা শাহ। তিনি বলেন, ‘আমি ভগবানকে দেখিনি, কিন্তু আপনাকে ভগবানের মতো দেখেছি৷ আপনি আমার কাছে ঈশ্বর৷’ এই কথা শুনেই আবেগ প্রবণ হয়ে পড়েন মোদি৷ চোখ ছলছল করে ওঠে তাঁর। বেশ খানিক ক্ষণ চুপ করে যান‌ তিনি। করোনা সংক্রমণে আক্রান্ত এই সন্দেহে জম্মু-কাশ্মীরে দুজনকে আইসোলেশন এ পাঠানো হয়েছে। এই পরিস্থিতিতে সাবধানতা বজায় রাখার জন্য জম্মু-কাশ্মীরে সমস্ত স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্র।

ইতিমধ্যে দেশজুড়ে ঘটনা বিষয়ক সংস্থা বিধি-নিষেধ মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। এবং সেসব দেশের জাতীয় যথার্থভাবে পালন করা হয় সে বিষয়ে লক্ষ্য রাখছে কেন্দ্র। সাবধানতা বজায় রাখতে হোলি ও ওমেনস ডে-এর যত অনুষ্ঠান ছিল সব বাতিল করে দেওয়া হয়েছে। এছাড়া অফিস-আদালতে বায়োমেট্রিক বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

Related Articles