দেশনিউজ

ভারতে লকডাউনের মাঝেই ভয়ানক বিপদ! প্রাণ হারালো এক শিশু সহ ৫ জন

করোনার মারণ থাবায় বিপর্যস্ত দেশ। দিন পেরোনোর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনার হাত থেকে দেশবাসীকে রক্ষা করতে দেশজুড়ে লকডাউন জারি করে রেখেছে কেন্দ্র সরকার। এরই মাঝে ঘটে গেল এক মহা বিপদ। আজ সকালে অন্ধপ্রদেশের বিশাখাপত্তনমের একটি কেমিক্যাল প্ল্যান্ট থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়ে মৃত্যু হল কমপক্ষে ৫ জনের।

সূত্রের খবর, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকল, অ্যাম্বুলেন্স ও পুলিশ। যুদ্ধ তৎপরতায় চলছে উদ্ধার কাজ। ক্ষতিগ্রস্ত ওই কেমিক্যাল প্ল্যান্টের আধিকারিকরা জানিয়েছেন, বিশাখাপত্তনমের এই প্রতিষ্ঠান থেকে একধরণের উদ্ভিদ থেকে নির্গত রাসায়নিক থেকেই ওই বিষাক্ত গ্যাস তৈরি হয়েছে আর সেটিই কোনওভাবে বাইরের বাতাসে মিশে যাওয়াতেই এই মর্মান্তিক দুর্ঘটনাটি হয়েছে। ভয়াবহ এই দুর্ঘটনায় ইতিমধ্যে প্রাণ হারিয়েছে এক শিশু সহ ৫ জন। এছাড়াও গুরুতর অসুস্থ হয়ে পড়েছে ওই এলাকার বহু মানুষ। আশঙ্কাজনক অবস্থায় প্রায় ২০০ জনকে ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে।

সাত সকালে ঘটে যাওয়া এই দুর্ঘটনার একটি ভিডিও প্রকাশ হয়েছে। সেখানে দেখা যাচ্ছে মাটিতে অজ্ঞান হয়ে পড়ে রয়েছে বেশ কয়েকজন ব্যক্তি। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় হতাহতের সংখ্যা বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close