×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

ভারতে ঝড়ের গতিতে ছড়াচ্ছে করোনা! আক্রান্ত এক দম্পতি, মোট সংখ্যা ৪৬

দেবপ্রিয়া সরকার : করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে ভারতে। আরও দুজনের শরীরে পাওয়া গেল করোনা ভাইরাস (COVID-19)। ওই দুজন ভারতীয় দম্পতি। সম্প্রতি তারা দুবাই থেকে ফিরেছেন বলে জানা যায়। আইসোলেশন ওয়ার্ডে রেখে তাঁদের চিকিৎসা শুরু হয়েছে৷ মেডিকেল বোর্ড রিপোর্ট অনুযায়ী তাদের অবস্থা এখন স্থিতিশীল পর্যায়ে রয়েছে। মহারাষ্ট্রে এই প্রথম মিলল করোনাভাইরাস।

ওই দম্পতি বিমানবন্দর থেকে যে ট্যাক্সিতে এসেছিলেন সেই ট্যাক্সি-এর সন্ধানও শুরু হয়েছে। আক্রান্ত ওই দুজনের মধ্যে একজনের শরীরে পাওয়া গিয়েছে COVID-19। অন্যজনের শরীরে তেমন কোনো উপসর্গ এখনো পাওয়া যায়নি। তবুও তাকে চিকিৎসাধীনে রাখা হয়েছে। জানা গিয়েছে ওই দম্পতির সঙ্গে ৪০ জনের একটি টিম দুবাইতে গিয়েছিলেন বেড়াতে। তাদের প্রত্যেককে চিহ্নিত করার চেষ্টা শুরু হয়েছে।

১ মার্চ ওই দম্পতি দেশে ফিরলে তার কয়েক দিনের মধ্যেই তাদের মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেয়। তারপরেই তাদের মনে সন্দেহ বাসা বাঁধে। তৎক্ষণাৎ তারা চিকিৎসকের পরামর্শ গ্রহণের জন্য যান এবং কিছু পরীক্ষা-নিরীক্ষার পর ওই দম্পতির ধারণাই সঠিক বলে জানান চিকিৎসকরা। এই দম্পতিদের নিয়ে ভারতে করনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল মোট ৪৬ জন।