নিউজরাজ্য

দেশে দুর্যোগ! সাধারণ মানুষের পাশে ‘রিয়েল হিরো’ বেঙ্গল পুলিশ!

Advertisement
Advertisement

করোনা ভাইরাসের দাবানল এতটাই প্রখর যে কিছু মাসের মধ্যে তা চীনের উৎপত্তি হয়ে গোটা বিশ্বে ছেয়ে গেছে।আর এর ফলে করোনার চিতায় জ্বলতে হয়েছে বহু মানুষকে।জনজীবনকে স্তব্ধ করে দিয়েছে। দেশজুড়ে চলছে লকডাউন বন্ধ প্রায় সবকিছুই।কিন্তু দেশের আর দশের স্বার্থে কর্মবিরতি নেই ডাক্তার পুলিশ এই মানুষগুলো। নিজের জীবনে ঝুঁকি নিয়েও অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। করোনার এই পরিস্থিতিতে লকডাউন এ রক্তের সংকট কাটাতে সোমবার পুলিশকে রক্তদান শিবির আয়োজনে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো বুধবার বিকেল পাঁচটায় মুখ্যমন্ত্রী নেতাজি ইনডোর স্টেডিয়ামে কলকাতা পুলিশের মাসব্যাপী রক্তদান কর্মসূচির সূচনা করেছেন তিনি জানিয়েছেন বাংলায় পুলিশ প্রতিদিন আইন-শৃঙ্খলা সামাল দিয়ে তেরোশো বোতল রক্ত দিচ্ছে থ্যালাসেমিয়া রোগীদের জন্য যা অত্যন্ত প্রয়োজনীয়।

এই সময়ে রাজ্য পুলিশের সব জেলা ইউনিট ব্যাটেলিয়ন ট্রেনিং ইনস্টিটিউটের মাসব্যাপী এই রক্তদান প্রকল্পের কাজ শুরু হয়েছে সেই সব জায়গাতে ও রক্তদান করছেন পুলিশ অফিসার ও কর্মীরা ।তার সঙ্গে করোনা সংক্রমণ যাতে না ছড়ায় সেদিকেও সতরকতা অবলম্বন করছেন। একে গরম তার ওপর লক ডাউন রক্তের সকটে ভুগছিলেন অনেক রোগী। লালবাজারে জানিয়েছে রবিবার বাজার সপ্তাহে প্রতিদিন অন্তত 60 জন পুলিশকর্মী রক্তদান করবেন। কলকাতা পুলিশের ত্রিশটি ইউনিট ডিভিশনের তরফে রোজ বিকালে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হবে।

শুধু কলকাতা নয় পুলিশের উচ্চপদস্থ কর্তারা সহ বাকি কর্মী ও তাদের পরিবারের লোকজনের রক্তদান করছে আবার রক্ত দানের পাশাপাশি রাস্তার কুকুরদের খাবারের ব্যবস্থাও করেছেন জেলা পুলিশের কর্তারা নিজেদের ডিউটির সাথে মানুষের জন্যও কাজ করছেন তারা বাস্তবের হিরো আসলে তারাই।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles