×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

দিল্লির হিন্দু-মুসলিম সংঘর্ষের আঁচ উত্তরপ্রদেশে! দুই মুসলিম যুবককে বেধড়ক মার একদল যুবকের

দেবপ্রিয়া সরকার : দিল্লির হিন্দু-মুসলিম সংঘর্ষের আঁচ এবার এসে পড়ল পশ্চিম উত্তরপ্রদেশের বুলন্দশহরেও। প্রকাশ্য রাস্তায় বেধড়ক মারধর করা হলো দুই মুসলিম যুবককে। বুধবার সকাল থেকে অনলাইনে ছড়িয়ে পড়েছে সেই মারধরের ভিডিও। ভিডিওটিতে দেখা যাচ্ছে ওই দু’জনকে ঘিরে ধরে লাথি-ঘুসি মারছে ছয়-সাত জনের একটি দল এবং যন্ত্রনায় কাতরাতে কাতরাতে প্রাণভিক্ষা করছে ওই আক্রান্ত দুই মুসলিম যুবক। ভিডিওটি কি করেছে সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে ভিডিওটিতে দেখা গেছে ঘটনা সময় মোটর বাইকে বসে কয়েকজন নির্বাক দৃষ্টিতে ঘটনাটি উপভোগ করছে।

আক্রমণকারীদের জিজ্ঞাসাবাদ করা তাদের মধ্যে একজন বলে তারা গাজর কেনার জন্য বাজারে এসেছিল। সেখানে ছয়-সাত জন লোকের একটা টিম বাইক থেকে নেমে তাদের টেনে-হিঁচড়ে রাস্তার একপাশে নিয়ে যায়। এরপর ‘এটা দিল্লি পেয়েছিস না কি!’, এই প্রশ্ন করে মারতে শুরু করে। আক্রান্ত কারীদের মধ্যে একজন বলেন যে সেখান থেকে টানতে টানতে তাদের অন্য জায়গায় নিয়ে যায়। যেখানে আরো কয়েকজন চেন ও অস্ত্র নিয়ে অপেক্ষা করছিল। হামলার সময় তারা হামলাকারীদের বোঝানোর চেষ্টা করে যে দিল্লির ঘটনার সঙ্গে তাদের কোনো যোগসূত্র নেই। এখানে তারা সবাই ভাই ভাই। কিন্তু তাদের সেই কথায় কোনো রকম কর্ণপাত করেনি হামলাকারীরা। হামলাকারীরা দিল্লির প্রসঙ্গ টেনে ধর্ম তুলে গোহত্যাকারী বলে কটূক্তি ভাষায় গালিগালাজ করে ওই দু’জনকে। এছাড়া অ্যাসিড হামলারও হুমকি দেওয়া হয় তাদের।

বুলন্দশহর পুলিশ ঘটনার তদন্ত করে জানিয়েছে এর সঙ্গে দিল্লির ঘটনার কোনও যোগসূত্র খোঁজা অর্থহীন। ইভটিজিংয়ের ঘটনা থেকেই এই মারামারির সূত্রপাত।