দেশনিউজ

গত ২৪ ঘন্টায় ভারতে রেকর্ড মৃত্যু! করোনার আতঙ্কে বাড়ছে উদ্বেগ

প্রীতম দাস : সারাবিশ্বে এখন আতঙ্কের আরেক নাম নভেল করোনাভাইরাস। এই ভাইরাস বিশ্বের তাবড় তাবড় দেশে আক্রান্তের ও মৃত্যুর মিছিল দেখিয়েছে। আমেরিকা ইতালি-স্পেন বৃটেনের মতো দেশগুলির নাভিশ্বাস উঠে যাচ্ছে এই ভাইরাসকে প্রতিহত করতে গিয়ে। ভারতবর্ষে ও অন্যান্য অনেক দেশের মত লকডাউন চলছে কিন্তু তা সত্ত্বেও দিনদিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত 24 ঘণ্টায় ভারতে প্রায় 500 জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। সরকারি হিসেবে মৃত্যু হয়েছে 12 জনের। এপর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়ে এটাই একদিনে সর্বাধিক মৃত্যুর ঘটনা। এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা 3000 এর গণ্ডি পেরিয়ে গেল। এরমধ্যে এখনো পর্যন্ত মোট 62 জনের মৃত্যু ঘটেছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে। দেশে শুক্রবার দিন এক দিনে নভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সমস্ত রেকর্ড ভেঙ্গে দিল বলে জানা যাচ্ছে। 184 জন মানুষ এরই মধ্যে এই ভাইরাসের সাথে লড়াই করে পুনরায় সুস্থ জীবন লাভ করেছেন।

শনিবার সকালবেলা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী তরফ থেকে জানানো হয় আরও 6 জনের মৃত্যু ঘটেছে ফলে মৃতের সংখ্যা গিয়ে এই মুহূর্তে দাঁড়ালো 68 তে। 14 ই এপ্রিল লকডাউন এর শেষ দিন কিন্তু এরই মধ্যে নতুন করে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে আইসিএমআর এর এক বক্তব্য। তাদের তরফ থেকে দাবি করা হচ্ছে এপ্রিলের শেষের দিকে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে পারে ! তবে সরকারিভাবে এখনও এ বিষয়ে কোনো কিছু জানানো হয়নি। তামিলনাড়ুতে করনা পজেটিভ এর সংখ্যা 411 ছুঁয়ে গেছে এরমধ্যে 102 টি হল নতুন করোনা পজেটিভ এর কেস। মহারাষ্ট্রে করোনা পজেটিভ এর সংখ্যা বর্তমানে 410।

অন্যদিকে দেশের রাজধানী দিল্লিতে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় 91 জন। তামিলনাড়ু , মহারাষ্ট্র ও দিল্লিতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা চিন্তার ভাঁজ কলেজের বিশেষজ্ঞ মহলে। এর পাশাপাশি জম্মু-কাশ্মীরে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা 75 জন। ফলস্বরূপ সেখানকার 34 টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করে দেয়া হয়েছে। ভারতে করোনা পজেটিভ মার্কিন দূতাবাসের এক আধিকারিক। দিল্লিতে এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা 384। ফলে করোনাভাইরাস এর দাপট কার্যত চিন্তার ভাঁজ ফেলেছে চিকিৎসামহলে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles