দেশনিউজ

গত ২৪ ঘন্টায় ভারতে মৃত্যু ১৩ জনের! করোনায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছুঁই ছুঁই

Advertisement
Advertisement

গত ২৪ ঘন্টায় ভারতে অনেকটা বেড়ে গেলো করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর সূত্রে খবর, আজ মঙ্গলবার, এই পর্যন্ত ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫০৮ জন এবং মৃত্যু হয়েছে আরো ১৩ জনের। এই বৃদ্ধির জেরে দেশে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ৪,৭৮৯ জন, এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২৪ জন।

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় গত মাসে দেশজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে মোদী সরকার। প্রথম দিকে করোনায় আক্রান্তের হার তেমন বৃদ্ধি না পেলেও বর্তমানে দিন দিন বাড়ছে করোনার আতঙ্ক। লকডাউনের জেরে ভয়াবহ ক্ষতির মুখে দেশের অর্থনৈতিক পরিকাঠামো। থমকে গিয়েছে ২.৯ ট্রিলিয়ন অর্থনীতি, লক্ষ লক্ষ মানুষ কর্মহারা। খাদ্য সংকটে পড়েছে দিনমজুর খেটে খাওয়া মানুষ।

কেন্দ্র সরকারের ঘোষণা অনুযায়ী আগামী সপ্তাহে শেষ হবে ২১ দিনের লকডাউন। কিন্তু এরই মধ্যে বাড়ছে জল্পনা। অনেক রাজ্যের মুখ্যমন্ত্রীরা চাইছেন আরো কিছুদিন জারি থাকুক লকডাউন। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জানিয়েছেন, দেশের অর্থনৈতিক অবস্থা থেকে মানুষের জীবনের মূল্য অনেক বেশি। তিনি বলেছেন, “১৫ এপ্রিলের পরেও লকডাউন চলার পক্ষে আমি। কারণ, আমরা আর্থিক সমস্যার সমাধান করতে পারব, কিন্তু জীবন ফেরাতে পারব না”। অপর দিকে কেন্দ্রের তরফ থেকে জানানো হয়েছে, দেশের স্বার্থে কথা বিবেচনা করেই লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হবে। আদেও কি লকডাউব বাড়ানো হবে কি না তা নিয়ে সিদ্ধান্ত হতে পারে চলতি সপ্তাহেই।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles