নিউজবিনোদন

করোনার হাত থেকে বাঁচতে চাইলে সেলাম করুন! যা বললেন সালমান খান

সঙ্গীতা বাগ : বিশ্বব্যাপী আতঙ্কের নাম নভেল করোনা ভাইরাস। শুধু চীন, জাপান, ইতালি নয়… ইতিমধ্যে করোনা ভাইরাস থাবা বসিয়েছে ভারতের উপরও। সূত্রের খবর, এখনও পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯। এর মাঝে আমাদের সবার প্রিয় ভাইজান ওরফে সালমান খান পরামর্শ দিলেন কিভাবে সুরক্ষিত থাকা যায়।

তিনি জানিয়েছেন, বিশ্বব্যাপী এই মারাত্মক আতঙ্ক করোনা ভাইরাস যতদিন না পর্যন্ত নির্মূল করা সম্ভব হচ্ছে ততদিন জনসাধারণকেই কিছু সাধারণ সতর্কতা অবলম্বন করতে হবে। যেমন তিনি বারবার বলেছেন যে কোনো ব্যক্তির সাথে করমর্দন না করতে। তার বদলে নমস্কার জানানো যেতে পারে। সেলাম করা যেতে পারে। তবে করমর্দন নৈব নৈব চ। সালমান খানের বক্তব্য, আমাদের দেশের সংস্কৃতি অনুযায়ী হাত মেলানো নয়, সম্ভাষণ জানাতে নমস্কার করা অথবা সেলাম করা এই রীতিই তো প্রচলিত। তবে হাত মেলানোর মতো বিদেশী রীতি এইকদিন আমরা না হয় নাই মানলাম। করোনা ভাইরাস যেহেতু সংস্পর্শের মাধ্যমে ছড়িয়ে পড়ে, তাই একে অপরের সাথে হাত মেলানোয় সাবধানতা অবলম্বন করা উচিত বলেই মনে করছেন সুপারস্টার সালমান খান।

বিশেষ সূত্রের খবর, শুধু সালমান খান নন, এরকম সাবধানবাণীর পরামর্শ আগেও প্রদান করেছেন জনপ্রিয় অভিনেতা অনুপম খের। তিনিও জানান, একে অপরকে সম্ভাষণ প্রদান করতে করমর্দন নয়, বরং নমস্কার জানান। এভাবে হয়তো কিছুটা হলেও করোনা ভাইরাসের আক্রমণ প্রতিহত করা যেতে পারে।

Related Articles