করোনার মারণ থাবা! হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা! লকডাউন ৭১টি দেশ

Advertisement

সারা পৃথিবীতে জালের মতো ছেয়ে রয়েছে করোনা ভাইরাস।করোনা মানেই এখন আতঙ্ক আর এর জেরে লক ডাউন প্রায় পুরো দেশ গৃহবন্দী অবস্থা মানুষের।করোনাভাইরাস এর জেরে বিশ্বজুড়ে কঠিন পরিস্থিতির মুখে দাঁড়িয়ে সাধারণ মানুষ ।ইতিমধ্যেই লাল সর্তকতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ।ভাইরাসের প্রকোপ এ আক্রান্ত হয়েছে লক্ষাধিক মানুষ।

Advertisements

আতঙ্ক খবর যেন শেষ হতে চাইছে না আর কতদিন এই অপেক্ষায় প্রহর গুনছে মানুষ। এখনো পর্যন্ত বিশ্বজুড়ে করোনা থাবায় মৃত্যু হয়েছে প্রায় কুড়ি হাজার মানুষের পৃথিবীর ভয়াবহতম এই মহামারিতে যে পরিমাণ মৃত্যু হয়েছে তা অতীতের সব ইতিহাস কে হারিয়ে দিয়েছে ।ইতিমধ্যেই ইউরোপের মৃত্যু হয়েছে 15 হাজার 331 জনের আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে সাড়ে 4 লক্ষ পৌঁছেছে।

Advertisements

অন্যদিকে স্পেনে মৃত্যু হয়েছে 3440 জনের যে সংখ্যা চীনের মৃত্যুর থেকে অনেক বেশী।বর্তমানে প্রায় 100 কোটির বেশি লোক সারা পৃথিবী জুড়ে কোয়ারেন্টাইন এর রয়েছে 71 টি দেশ করোনা আতঙ্কের লকডাউন করতে বাধ্য হয়েছে আর আজ থেকে সেই তালিকায় যোগ হয়েছে দক্ষিণ আফ্রিকাও ।ভারতের মতোই 21 দিনের জন্য দেশব্যাপী লক ডাউন ঘোষনা করেছে সেখানেও।

তবে কিছুটা হলেও স্বস্তির খবর এসেছে ভারতে। ভারতের চিত্র অন্যান্য দেশের থেকে অপেক্ষাকৃত ভালো।এখনো পর্যন্ত ভারতে আক্রান্তদের সংখ্যা 719। গতকাল অর্থাৎ বুধবার লকডাউনের ফলে সারাদিনে অন্য কয়েকটি দিনের তুলনায় আক্রান্তদের সংখ্যা বেশ কিছু কমেছে।তবে এতে আনন্দিত হওয়ার কিছু নেই লকডাউন সঠিক ভাবে মানলে তবেই আয়ত্ত আনা যাবে এই মহামারি । আর এজন্য সকলকে একসঙ্গে লড়তে হবে সরকারী নির্দেশ মানতে হবে।

Related Articles