করোনার মাঝে ভারতে নতুন আতঙ্ক ! সতর্ক বার্তা দিলেন বেলেঘাটা আইডির অধ্যক্ষ অনিমা হালদার

Advertisement

দেবপ্রিয়া সরকার : গোটা দেশজুড়ে করনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। কলকাতায় বেলেঘাটার আইডিতে করোনা আক্রান্ত সন্দেহে চিকিৎসাধীনে রয়েছে দু’জন। রাজ্যের সমস্ত সরকারি, বেসরকারি হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরি করা থেকে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের সচেতনত করা সবই করছে রাজ্য স্বাস্থ্য দফতর। করোনার উপদ্রব কাটতে না কাটতেই নতুন আতঙ্কে রাজ্যবাসী। দুই যুবকের শরীরে মিলল সোয়াইন ফ্লু-এর ভাইরাস।

Advertisements

গত রবিবার সৌদি আরবের রিয়াধে সাফাই কর্মীর কাজ করা এক যুবক দমদম বিমানবন্দরে নামার পরই থার্মাল স্ক্যানিংয়ে তার দেহের তাপমাত্রা স্বাভাবিকের বেশি থাকায় করোনা সন্দেহে তাঁকে নিয়ে আসা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। যুবকটি মুর্শিদাবাদের বাসিন্দা। সমস্ত পরীক্ষা-নিরীক্ষা করে সোমবার ওই যুবকের রিপোর্ট নেগেটিভ আসে। অর্থাৎ যুবকটি করনা ভাইরাসে আক্রান্ত নয়। কিন্তু তার লালারস পরীক্ষা করার পর আকাশ ভেঙে পড়েছে চিকিৎসকদের মাথায়। ওই যুবকের শরীরে পাওয়া গিয়েছে সোয়াইন ফ্লু-এর ভাইরাস। সোমবার সৌদি আরব থেকে আসা আরও এক যুবকে দমদম বিমানবন্দর থেকে করোনায় আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে আনা হয়। তারও লালা রসের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে জানা যায় তিনিও সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন।

Advertisements

বর্তমানে দুই যুবকের সোয়াইন ফ্লুয়ের চিকিৎসা চলছে বেলেঘাটা আইডি হাসপাতালে। এর আগে থেকেই বেলেঘাটার আইডি চারজন করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি ছিল। যদিও প্রত্যেকের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। বেলেঘাটা আইডির অধ্যক্ষ অনিমা হালদার জানিয়েছেন, “আতঙ্কিত হওয়ার মতো কোনও কারণ ঘটেনি। এখানে চিকিৎসাধীনে থাকা প্রত্যেকেই সুস্থ রয়েছেন। তবে যেহেতু দুজনের সোয়াইনে ফ্লু ধরা পড়েছে, তাই আমরা সমস্ত দিকে সচেতন বার্তা দিয়েছি”।

Related Articles