দেশনিউজ

করোনার প্রকোপ, ৩১শে মার্চ পর্যন্ত বন্ধ সমস্ত সরকারি বেসরকারি স্কুল! নির্দেশিকা জারি করলো আপ সরকার

৩১শে মার্চ পর্যন্ত বন্ধ থাকবে দিল্লীর সমস্ত প্রাইমারি স্কুল…. করোনা ভাইরাসের প্রকোপ আটকাতে পদক্ষেপ দিল্লী সরকারের। সারা বিশ্ব করোনা ভাইরাস আতঙ্কে কাঁপছে থরথর। সাথে যুক্ত হয়েছে ভারতবর্ষের নামও। এখনও পর্যন্ত দেশজুড়ে প্রায় ৩০ জন মানুষ এই ভাইরাসে আক্রান্ত এমনই সূত্রের খবর। সন্দেহ করা হচ্ছে, দিল্লীতেও বেশ কয়েকজন এই মারণরোগে আক্রান্ত। তাই শিশুদের মধ্যে যাতে এই রোগ ভাইরাস তার ভয়ঙ্কর প্রকোপ ফেলতে না পারে তাই আপ সরকার তাড়াতাড়ি করে স্কুল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছে। দিল্লীর উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া ট্যুইট করে জানিয়েছেন যে দিল্লীর সমস্ত স্কুল, সেখানে সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল তো বটেই, এমনকি বেসরকারি স্কুলগুলো বন্ধের নির্দেশিকা জারি হয়েছে ৩১শে মার্চ পর্যন্ত।

কেন হঠাৎ এরকম সিদ্ধান্ত? কারণ হিসাবে বলা যায়, করোনা ভাইরাস জনসমাগমে বেশি দ্রুততার সাথে ছড়িয়ে পড়ে। এই রোগ একপ্রকার ছোঁয়াচে বলা যেতে পারে। চিকিৎসক ও বিশেষজ্ঞদের মতে অতিরিক্ত জনসমাগম বা ভিড় থেকে এই রোগ বেশি পরিমাণে ছড়িয়ে পড়তে পারে। জনসাধারণকে তাই বারে বারে সতর্ক করা হচ্ছে ভিড়ভাট্টা এড়িয়ে চলতে। আপ সরকার ভিড় ও জনবহুলতা আটকাতেই স্কুল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে জানা গিয়েছে। কারণ স্কুল এমন একটি জায়গা যেখানে প্রচুর পড়ুয়া, তাদের অভিভাবক-অভিভাবিকা একসঙ্গে সমবেত হন। ফলস্বরূপ এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা বাদ দেওয়া যাচ্ছে না।

ট্যুইটে মনীশ সিসোদিয়া আরো জানিয়েছেন যে তড়িঘড়ি স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে বাচ্চাদের মধ্যে এই রোগটি কোনোভাবেই ছড়িয়ে পড়তে না পারে।

Related Articles