×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

করোনার প্রকোপে বন্ধ হতে পারে তাজমহল!

দেবপ্রিয়া সরকার : বর্তমানে আতঙ্কের আরেক নাম ‘করোনা’। দেশে বিদেশে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।
বাইরের দেশ থেকে অনেক পর্যটক ভারতের আসে। তাদের মাধ্যমে ভারতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা অনেক বেশি। ইতিমধ্যে ভারতের বেশ কিছু জায়গায় কোন ভাইরাসের সন্ধান পাওয়া গেছে। এই পরিস্থিতিতে তাজমহল বন্ধের আর্জি জানাল আগ্রার মেয়র।

পৃথিবীর সপ্তম আশ্চর্যের মধ্যে অন্যতম তাজমহল দেখতে দেশ বিদেশ থেকে প্রচুর পর্যটক ভিড় জমায়। সে সব পর্যটকদের মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা অনেক বেশি। আগ্রার মেয়র নবীন জৈন এর বক্তব্য, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। এই পরিপ্রেক্ষিতে তিনি আরো বলেন যে, তাজমহলের মতন সৌধ গুলির বন্ধ রাখলে সে ক্ষেত্রে এদেশে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা অনেক কম থাকবে। তিনি আবেদন জানাচ্ছেন যে পরিস্থিতি যতদিন না স্বাভাবিক হচ্ছে ততদিন পর্যন্ত এই সমস্ত সৌধ গুলি যদি বন্ধ রাখা যায়।

হুহু করে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এই পরিস্থিতি কিভাবে সামাল দেওয়া যায় সে নিয়ে খুব শীঘ্রই বৈঠক বসবে প্রধানমন্ত্রীর মন্ত্রীমহলে। এখনও পর্যন্ত ভারতে COVID-19 পজিটিভ রিপোর্ট এসেছে ৩১ জনের৷ উত্তরপ্রদেশ সরকার ইতিমধ্যেই রাজ্যে আসা পর্যটকদের ওপর কড়া নজর রাখছেন। ইতিমধ্যে ২৯১৫ জন পর্যটককে স্ক্যানারের নিচে নিয়ে আসা হয়েছে৷ এরমধ্যে ৭১৩ জনের মধ্যে কোনও অসুবিধা পাওয়া যায়নি, কিন্তু ৭০৮ জন কে আইসোলেশনে রাখা হয়েছে৷ তাদের চিকিৎসাধীনে রেখে সমস্ত কিছু খতিয়ে দেখা হচ্ছে। তবে সকলের অবস্থায় স্থিতিশীল। এমনটাই জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার।