দেশনিউজ

লকডাউন শিথিলে উৎসবের মেজাজ, একদিনে রেকর্ড বিক্রি মদ!

করোনা ভাইরাস প্রতিরোধে দেশজুড়ে লকডাউন জারি হওয়ায় অন্যান্য দোকানের পাশাপাশি বন্ধ ছিল মদের দোকানও। এই পরিস্থিতিতে মদ না পেয়ে নাজেহাল অবস্থা হয়েছে দেশের সূরা প্রেমীদের। মদ না পেয়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন ঘটনা কথা আমরা জেনেছি। মদ না পেয়ে বার্নিশ রং খেয়ে মারা গিয়েছে দুজন, এমন খবরও এসেছে আমাদের কানে। গতকাল থেকে রাজ্যে সমস্ত দোকান খোলার পরামর্শ দিয়েছে রাজ্য সরকার। অর্থাৎ মদের দোকানও খুলেছে গতকাল থেকে।

৪০ দিন পর দোকান খোলার আনন্দে আত্মহারা সূরা প্রেমীরা। দোকান খোলার কথা শুনে ভোর থেকেই মদের দোকানে লাইন পড়ে গিয়েছে সূরা প্রেমীদের। সে এক বিশাল লাইন। নির্দিষ্ট সময়ে দোকানের শাটার উঠতেই শোনা গেল বাজির শব্দ। যেন কোন উৎসবের আমেজ। ৪০ দিন মদ বিক্রি না হওয়ায় লকডাউনের পর মদের দোকান খুলতে কর্নাটকে প্রথম দিনেই ৪৫ কোটি টাকার মদ বিক্রি হয়। প্রথম দিনেই মদ বিক্রির সব রেকর্ড ভেঙে দিয়েছে কর্ণাটক রাজ্য।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে বলা হয়েছিল যে গ্রীন ও অরেঞ্জ জোনে খোলা যাবে একমুখী কাউন্টারের মদের দোকান। তবে সব জায়গায় সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম মেনে চলতে হবে। একটি দোকানে একসাথে ৫ জনের বেশি ভিড় জমানো যাবে না। ক্রেতা ও বিক্রেতার মধ্যে দুরত্ব থাকবে মিনিমাম ৪ ফুট। তবে শপিং মল,পাব, রেস্তোরাঁতে বন্ধ থাকবে মদ বিক্রি। কনটেন্টমেন্ট জোনেও খোলা যাবে না মদের দোকান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close