নিউজ

আর কিছুক্ষণের মধ্যেই আছড়ে পড়বে তুমুল ঝড়-বৃষ্টি! সতর্কতা জারি করলো আলিপুর আবহাওয়া দফতর

দেবপ্রিয়া সরকার : রাজ্যজুড়ে তুমুল বৃষ্টির সম্ভাবনা দিল আলিপুর আবহাওয়া দপ্তর। একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে হবে এই ঝড় বৃষ্টি। বৃষ্টির সাথে হালকা বজ্রপাতের সম্ভাবনা। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে রাজ্যে। এই পশ্চিমী ঝঞ্ঝা ও বঙ্গোপসাগরের উপরে পুবালি গরম হাওয়ার সংঘাতেই হবে এই বৃষ্টিপাত। এই বৃষ্টিপাত বিক্ষিপ্ত ভাবে চলবে রবিবার পর্যন্ত। পশ্চিমী ঝঞ্ঝার জেরেই কাল থেকে বৃষ্টি তুষারপাত শুরু হবে জম্বু-কাশ্মীর, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে।

বৃহস্পতিবার বৃষ্টির সঙ্গে হবে ঝড়ো হাওয়া। প্রায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে সেই হাওয়া। এই কদিন রাতের তাপমাত্রা খুব একটা পরিবর্তন না হলে উদ্দিনের তাপমাত্রায় কিছুটা পরিবর্তন আসতে পারে। তবে খুব একটা পরিবর্তন এক্ষেত্রে লক্ষ করা যাবে না। রবিবার পর্যন্ত দিনের তাপমাত্রা ২ ডিগ্রি কমতে পারে। আজ সকাল থেকে কলকাতার আকাশ জুড়ে আংশিক মেঘলা ভাব রয়েছে। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৪০ থেকে ৯৭ শতাংশ।

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত মাঝারি বৃষ্টির পূর্বাভাস ওড়িশা, পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, ঝাড়খন্ড, ছত্রিশগড়, মধ্যপ্রদেশ ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। বৃহস্পতি ও শুক্রবার ব্যাপক ভারী বৃষ্টির সম্ভাবনা। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশী থাকায় বেলা বাড়ার সাথে সাথে বাড়বে অস্বস্তি।

Related Articles