আগামী ২৪ ঘন্টায় রাজ্যে আবহাওয়া পরিবর্তন! এইসব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

Advertisement

একে করোনার আতঙ্ক তার ওপর বেশ গরম সব মিলিয়ে পরিস্থিতি ভালো যাচ্ছে না ।এক যেন অস্থির পরিস্থিতি।কিন্তু সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর থেকে খবর মিলেছে যে শীতল পশ্চিমী হাওয়া ও পূবালী গরম হওয়ার সংঘাতে দক্ষিণবঙ্গে কিছু জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে ।বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় দমকা হাওয়া বইতে পারে তবে তার মধ্যে ঝড় বৃষ্টির সম্ভাবনা আরও বেশি ।

Advertisements

দক্ষিণবঙ্গের 11 জেলায় আগামী 24 ঘন্টার মধ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়া দপ্তর। আজকে বিকেলে সন্ধ্যের পর ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি । বাঁকুড়া পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান হাওড়া হুগলি ঝাড়গ্রাম উত্তর ও দক্ষিণ 24 পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এ ঝড় বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝড়ো হাওয়া উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি তে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে হতে পারে শিলাবৃষ্টি।

Advertisements

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কলকাতায় আংশিক মেঘলা আকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে বাতাসের জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি আরও বাড়বে। আজ বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ 33 থেকে 89 শতাংশ বেশি। এছাড়াও মনে করা হচ্ছে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তর পশ্চিম ভারতে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে যার প্রভাব পড়বে জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তর-পশ্চিমের পার্বত্য এলাকায় ঝড় বৃষ্টির পাশাপাশি হতে পারে তুষারপাত। আগামী কয়েকদিন প্রচুর গুজরাট সৌরাষ্ট্র এলাকায় তাপপ্রবাহের সম্ভাবনা দিয়েছেন আবহাওয়াবিদরা।

Related Articles