নিউজরাজ্য

আগামী ২৪ ঘন্টায় রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে ঝোড়ো হাওয়া! আগাম বার্তা দিলো মৌসম ভবন

দেবপ্রিয়া সরকার : শহরে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার ডুকছে আজ। তার জেরেই দমকা ঝড়ো হাওয়া বইবে দক্ষিণবঙ্গে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে হাওয়া। আজ কলকাতার আকাশ থাকবে আংশিক মেঘলা ও বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশী থাকায় বেলা বাড়ার সাথে সাথে অস্বস্তিও বাড়বে।

আগামী ২৪ ঘন্টার বিক্ষিপ্ত বৃষ্টির জেরে ভাসবে রাজ্য। পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ও পূবালী গরম হওয়ার সংঘাতেই হবে এই বৃষ্টি। তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। অপুষ্টির কয়েক দিন তাপমাত্রা ৩ ডিগ্রি নামতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। ‌বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়বে।

জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে ব্যাপক বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টি হবে ওড়িশা, পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, ঝাড়খন্ড, ছত্রিশগড়, মধ্যপ্রদেশ ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

Related Articles