লাইফস্টাইল

Skin Care Beauty Tips: রূপচর্চায় এইভাবে ব্যবহার করুন কমলা লেবুর খোসা, ঝলমলে উজ্জ্বল হবে ত্বক

শীত আমাদের দরজায় কড়া নাড়ছে আর এই শীতকাল মানেই শুষ্ক ত্বকের সাথে নানা সমস্যা। শীতকালে নিষ্প্রাণ ত্বকজনিত সমস্যা থেকে মুক্তি পেতে কে না চায়!! আর তাই ত্বককে আরও উজ্জ্বল, মসৃণ ও প্রাণবন্ত করতে ব্যবহার করুন এই টোনারটি। ঘরের মাত্র তিনটি উপাদান দিয়ে ঘরেই বানিয়ে ফেলুন আপনার এই টোনারটি।

উপকরণ- কমলালেবুর খোসা, অ্যালোভেরা জেল, মধু।

পদ্ধতি- হাফ লিটার জলের মধ্যে দুই থেকে তিনটা কমলালেবুর খোসা দিয়ে ভালো করে 15 মিনিট ফোটাতে হবে, যতক্ষণ না জলটা অর্ধেক হয়ে যায়। তারপর জল অর্ধেক হয়ে গেলে জল ছেঁকে নিয়ে তার মধ্যে 2 চামচ অ্যালোভেরা জেল ও এক চামচ মধু মিশিয়ে নিতে হবে । তারপর সেটি একটি এয়ারটাইট কন্টেইনার বা কাঁচের বোতলের করে ফ্রিজে রেখে 15 দিন পর্যন্ত ব্যবহার করতে পারবেন করতে পারবেন।

ব্যবহার- প্রতিদিন স্নানের আগে ভালো করে মুখে, গলায়, ঘাড়ে মেখে 15-20 মিনিট রেখে নিয়ে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

গোটা শীতকাল যদি এটি ব্যবহার করা যায় তাহলে আপনি আপনার শীতকালীন ত্বকজনিত সমস্যা থেকে বিরত থাকবেন এবং শীতের শুষ্কতা থেকে মুক্তি পাবেন। আপনার ত্বককে করে তুলবে আরো উজ্জ্বল, মসৃণ ও প্রানবন্ত। বাজার চলতি সব প্রসাধনী মানেই তাতে রয়েছে রাসায়নিক উপাদান যা ত্বকে মারাত্মক ক্ষতি করে। তাই নিজের ত্বকের কোনো ক্ষতি না করেই ঘরোয়া উপাদান দিয়েই তৈরি করে ফেলুন ঘরোয়া রেমিডি। এই ঘরোয়া রেমিডি আপনার ত্বককে করে তুলবে আরও উজ্জ্বল ও মসৃণ। তাহলে আর কি আজই বানিয়ে ফেলুন ঘরোয়া টোনার আর ত্বকের সমস্যা কে বলুন বাই বাই।

Tags

Related Articles

Close