×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

এক রান্নাতেই কেল্লাফতে, রাতের বাসি ভাত ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন জিভে জল আনা এই রেসেপি

ভাত হলো বাঙ্গালীদের নিত্যদিনের একটি স্টেপেল খাবার! তবে অনেক সময় সাধারণ মধ্যবিত্ত বাড়িতে দেখা যায় নিত্যদিনের ভাত বেঁচে যায়। তবে এই সকল বেঁচে যাওয়া ভাতগুলিকে ফেলে না দিয়ে একটি দুর্দান্ত পদ বানাতে পারেন যা খাবার টেবিলে পরিবেশন করলেই মানুষ চেটেপুটে খাবে। আসুন দেখে নেওয়া যাক উপকরণ এবং প্রণালী!

উপকরণ

ভাত,নুন,ডিম,পেঁয়াজ,কাঁচালঙ্কা,শুকনোলঙ্কা,বাঁধাকপি,গাজর

ধনেকুচি,টমেটো কুচি,বাটার,সয়া সস,সাদা তেল।

প্রণালী

প্রথমত,ভাতের মধ্যে চারখানি ডিম ফাটিয়ে দিয়ে ভালো মত করে মেখে নিতে হবে। এরপর একটি কড়াইয়ে তেল গরম করে তার মধ্যে দুটি শুকনো লঙ্কা,চারটি কাঁচা লঙ্কা,পেঁয়াজকুচি,গাজর এবং বাঁধাকপি কুচি,সয়া সস দিয়ে ভালো মত করে নাড়াচাড়া করে ভেজে নামাতে হবে। এবার কড়াইতে দিতে হবে আরোও একটু তেল এবং পূর্ব থেকে ডিম মাখিয়ে রাখা ভাত। যা ভাজা ভাজা করে ভেজে নিতে হবে। এরপর দুটো ডিমের সাদা অংশ,পূর্বথেকে ভেজে রাখা সবজি,বাটার এবং ধনেপাতা কুচি দিয়ে ভাতটিকে আরও মিনিট পাঁচেক রান্না করলেই তৈরি সুস্বাদু রেসিপি।

একক আইটেম হিসেবে এই অঞ্চলটি রেসিপিটি কে খুব সহজেই ঘরে বানিয়ে ফেলতে পারেন এবং জিতে নিতে পারেন পরিবারের অন্যান্য সদস্যদের মন বেঁচে যাওয়া ভাত কে এবার থেকে আর ফেলে না দিয়ে চাই উপরিউক্ত প্রতিবেদনের নির্দেশনা অনুযায়ী বানিয়ে ফেলুন অনন্য স্বাদের এই এই রেসিপি