×

এক মাথা ঘন কালো চুল পেতে চান? তবে পান না করে, ঢালুন মাথায় বিয়ার

বিয়ার খাবেন নাকি মাথায় দেবেন? কিভাবে পালন করবেন International Beer Day? জেনে নিন এখনই ব্যাচেলার পার্টি থেকে সাকসেস্ পার্টি, কোনো অনুষ্ঠানই যেন সম্পূর্ণ নয় বিয়ার ছাড়া । এই পানীয়টি যুব সমাজের কাছে অত্যন্ত আকর্ষণীয় ও প্রিয়। কিন্তু আপনি কি জানেন এই বিয়ার ব্যবহার করে আপনি পেতে পারেন ঝাঁ চকচকে একগোছা চুল?

সুন্দর ঘন চুল পেতে কত কিই না করতে হয় সকলের। কিন্তু কোনো রকম খাটুনি ছাড়া এই বাজারচলতি পানীয়টি দিয়ে যে অতি সহজে সুন্দর চুলের অধিকারী হওয়া যায় – তা অজানা অনেকের। বিষদে জানতে পড়ুন শেষ পর্যন্ত।
 
কেন বিয়ারই ব্যবহার করবেন?

বিয়ারে এমন কিছু উপকারী উপাদান মজুত আছে যা চুলের জন্য অত্যন্ত উপকারী। প্রথমত, বিয়ারে আছে প্রচুর পরিমাণে ভিটামিন বি। এই নির্দিষ্ট উপাদানটি চুলকে মজবুত করে এবং চুলে জেল্লা আনে। এছাড়াও বিয়ারে আছে যথেষ্ট পরিমাণে প্রোটিন। প্রোটিন হল চুলের অন্যতম প্রধান খাদ্য, যা চুলকে করে তোলে স্বাস্থ্যসম্পন্ন। অন্যদিকে বিয়ারে আছে ক্যালশিয়াম যা চুলকে গোড়া থেকে মজবুত রাখতে সাহায্য করে। বিয়ারে আছে সেলেনিয়াম ও আয়রন, যেগুলি চুল থেকে অবাঞ্ছিত খুশকি দূর করে এবং অযথা চুল পড়া বন্ধ করে।
 
ব্যবহারের নিয়মাবলী:-

একটি গ্লাসে চুলের ঘনত্ব অনুযায়ী বিয়ার নিয়ে অনেকক্ষন ধরে বাইরে রেখে দিতে হবে, যাতে এর ভেতরের সমস্ত কার্বন-ডাই-অক্সাইড বেরিয়ে যায়। এরপর শ্যাম্পু দিয়ে চুলটি ধুঁয়ে নিন। তারপর কন্ডিশনের পরিবর্তে ওই গ্লাসে রাখা বিয়ারটি নিয়ে চুলে ভালো করে মাসাজ করে অত্যন্ত ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পর চুল ধুয়ে নিলেই পাবেন জেল্লাদার ঘন চুল।