লাইফস্টাইল

Skin Care Beauti Tips: শুধুমাত্র কলা দিয়েই পেতে পারেন অনবদ্য সুন্দর ও কোমল ত্বক, দেখুন ভিডিও

বর্তমানে লকডাউন এর জেরে পার্লারে গিয়ে রূপচর্চা করা বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাই সাধারণত রূপচর্চার জন্য অনলাইনে অর্ডার করা প্রডাক্ট এর ওপরে নির্ভরশীল হচ্ছে অনেকে। তবে আপনি কি জানেন ঘরে বসেই ঘরোয়া দ্রব্যাদি ব্যবহারের মাধ্যমে আপনি বানিয়ে ফেলতে পারেন ফেসিয়াল? আসুন জেনে নিই নিজেকে সুন্দর রাখার জন্য সেলেবদের বিউটি টিপস।

বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী অনুষ্কা শর্মা বরাবরই লাইট মেকআপ করতে ভালোবাসেন। তার মতে আমাদের প্রত্যেকেরই স্কিন কেয়ার এর ওপর বেশি জোর দেয়া উচিত। তবে আপনি কি জানেন কলার মাধ্যমে আপনি ধরে রাখতে পারেন আপনার ত্বকের জৌলুস? প্রত্যেকদিন স্নানের সময় কলা সারা গায়ে মেখে ফেলা অনুষ্কার বিউটি রুটিনের মধ্যে পড়ে। কলার মধ্যে থাকা ভিটামিন বি,ই এবং পটাশিয়াম ত্বকের ক্ষেত্রে অত্যন্ত উপকারী।

কমলা লেবুর রস,মধু এবং কলা কে একসাথে মিশিয়ে মাখলে ত্বকের উজ্জ্বলতা ফিরে আসে।এছাড়াও মুখের রঙ পরিষ্কার করতে ও মুখের কালচে দাগ দূর করতে লেবুর রস এবং কলা মিশিয়ে মাখলে তা অনেক সুফলদায়ী। কলার মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আপনার ত্বকের বয়স কমিয়ে আপনার ত্বককে রিংকেল ফ্রি করে তোলে। এছাড়াও ব্রনোর সমস্যা থাকলে ব্যবহার করতে পারেন কলা,বেকিং সোডা এবং হলুদের মিশ্রণ।আপনার কি প্রচন্ড অয়েলি স্কিন? তবে আজকেই মুখে ব্যবহার করুন কলার পেস্ট।

এছাড়াও মুখের আঁচিল এর সমস্যা,চোখের চারিদিকে ডার্কসার্কেল ও ত্বকের ড্রাইনেস দূর করতে কলা অত্যন্ত উপকারী। কলার মধ্যে থাকা ভিটামিন-এ রক্ষক হিসেবে আপনার ত্বককে আল্ট্রাভায়োলেট রশ্মি,সূর্যরশ্মি ইত্যাদি থেকে রক্ষা করে এছাড়া অলিভ অয়েল এর সাথে কলা মিশিয়ে মাখলে এই একটি দুর্দান্ত বডি পলিশারের কাজ করে। তবে আর দেরি নয় আজই স্নান করার পূর্বে বানিয়ে ফেলুন কলার ফেসপ্যাক এবং নিজের বেজান ত্বকে নিয়ে আসুন সতেজতা।

Tags

Related Articles

Close