লাইফস্টাইল

এই মন্ত্র পাঠ করলে প্রসন্ন হবে মা লক্ষ্মী, ঘরে আসবে প্রচুর ধন-সম্পত্তি

আমাদের জীবনে চড়াই উতরাই নিয়েই চলতে হয়। কিন্তু মাঝে মাঝে আর্থিক সমস্যা নানা কাজে বাধা হয়ে দাঁড়ায়। কখনো দেখা যায় উপার্জন করলেও নানা কারনে সঞ্চয় হচ্ছে না কখনো আবার পরিশ্রম করলেও উপার্জন হয়না সেরকম। কথায় বলে – বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর তাই যাদের দেব দেবতার ওপর আশ্বাস আছে তারা ভক্তিভরে এই কাজগুলো করলে অর্থনৈতিক উন্নতি ঘটে।

আমরা সকলেই জানি কুবের হল ধনদেবতা। বিশ্বাস করা হয় কুবেরের মন্ত্র পাঠ করলে অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটে।হিন্দু শাস্ত্রের উপর লেখা একাধিক গ্রন্থে বলা হয়েছে যে কুবের এর মন্ত্র পাঠ করলে একাধিক সমস্যার সমাধান হয়। জেনে নিন কি সেই মন্ত্র-

কুবের ধন মন্ত্র- ওম শ্রিম ওম হ্রিম শ্রিম হ্রিম ক্লিম বিত্তেশ্বরায় নমহ্ এই মন্ত্রটি জপ করলে মনের সমস্ত ইচ্ছা ও আকাঙ্ক্ষা পূর্ণ হয়।

কুবের মন্ত্র- “ওম ইকশয়া কুবেরায় ভাইশ্রাবানায় ধন ধান্যে ধিপাত্যয় ধন ধান্যে সমৃদ্ধম মে ধি দপয় সোয়াহা” এই মন্ত্রটি জপ করলে পরিবারের সুখ-সমৃদ্ধির ছোঁয়া লাগে।

মহালক্ষী কুবের মন্ত্র- মা লক্ষ্মী ও কুবেরের আশীর্বাদ যদি পেতে চান তাহলে এই মন্ত্র জপ করুন। ওম শ্রি মহা লক্ষ্মী চ ভিদমাহে বিষ্ণু পত্নী চ ধিমাহে তোনো লাক্ষী প্রাচোদায়াত ওম।”

এই মন্ত্র জপ শুরু করলে টানা 21 দিন পাঠ করতে হবে। দিনের যেকোনো সময় পাঠ করতে পারেন তবে বিকেল বা রাতের বেলায় এই মন্ত্র জপ করলে বেশি উপকার পাওয়া যায়। এছাড়াও ধনতেরাস কালীপুজো ও অক্ষয় তৃতীয়া সময়ই এই মন্ত্র অবশ্যই পাঠ করুন।

Tags

Related Articles

Close