লাইফস্টাইল

এইভাবে বাড়িতে লাগান জবা গাছ, পাবেন অর্থনৈতিক সংকট থেকে মুক্তি

প্রতি মঙ্গল ও শনিবার যদি হনুমানজিকে একটি করে লাল জবা সমর্পণ করেন তাহলে আপনার জীবন খুবই সুন্দর হয়ে উঠবে

প্রয়োজনে হোক বা বাড়ি সাজানোর জন্য গাছ লাগাতে পছন্দ করেন অনেকেই। তবে বাস্তু বিশেষজ্ঞরা বলেছেন যদি আমরা কিছু নিয়ম মেনে গাছ লাগাই তাহলে আমাদের জীবনে ভালো পরিবর্তন আসতে পারে। আর সেই গাছই যদি আমরা উল্টোপাল্টা ভাবে লাগাই তাহলে জীবনে ঘনিয়ে আসতে পারে ভয়ানক বিপদ। অনেকেই হয়তো এসব কথাকে কুসংস্কার বলে উড়িয়ে দেবেন।

তবে বাস্তু বিশেষজ্ঞরা বারবার বলেছেন এগুলো কুসংস্কার নয় বরং এর পেছনে বেশ কিছু কারণ রয়েছে। তাই এসব নিয়মগুলি মেনে চলা একান্তই উচিত। বিশেষজ্ঞদের মধ্যে আপনি যদি বাড়ির ছাদে কিংবা উঠোনে জবা ফুলের গাছ লাগান তাহলে আপনার জীবন ভীষণ সুন্দর হয়ে উঠবে। কারণ লাল জবা হনুমানজির খুবই প্রিয় একটি ফুল।

প্রতি মঙ্গল ও শনিবার যদি হনুমানজিকে একটি করে লাল জবা সমর্পণ করেন তাহলে আপনার জীবন খুবই সুন্দর হয়ে উঠবে। এছাড়াও আপনি যদি অনেকদিন ধরে অর্থনৈতিক সংকটে ভুগে থাকেন তাহলে একটি লাল জবা আপনি মা-কালীকেও দিতে পারেন। তাই নিয়ম মেনে অবশ্যই বাড়ির বাগানে একটি লাল জবা গাছ রাখুন।

তবে এক্ষেত্রে মাথায় রাখতে হবে এই গাছ যেন কখনোই নোংরা-আবর্জনাপূর্ণ জায়গায় লাগাবেন না। কারণ এই গাছকে পরিষ্কার-পরিচ্ছন্ন জায়গায় লাগাতে হয়। নাহলে ভালো হওয়ার পরিবর্তে ভয়ানক বিপদ ঘনিয়ে আসতে পারে জীবনে। এছাড়া শুধু জবা গাছ নয়,গোলাপ,তুলসী,অ্যালোভেরা গাছগুলিও বাড়িতে লাগানো যেতে পারে কারণ এগুলো খুবই উপকারী।

Related Articles