লাইফস্টাইল

Recipe: মুখরোচক খাবারে নতুন চমক আনতে পাতে পড়ুক চিকেন মিটবল, রইল রেসিপি

সবার কাছে রবিবার মানে আনন্দের দিন। কারণ সেই দিন সবার ছুটি থাকে আর ছুটি মানেই আনন্দ আর খুব মজা। এই দিন বন্ধু পরিবার দের সাথে খুব আনন্দ করে। রবিবার ছুটির দিন সব বন্ধুদের সাথে চায়ের দোকানে সন্ধ্যেবেলায় আড্ডা ঘুরে বেড়ানো মুখরোচক খাওয়া-দাওয়া জাল মুড়ি আরো অনেক কিছু

বাঙ্গালীদের বিকেল বা সন্ধ্যে হলেই মুখোরোচক কিছু খেতে ইচ্ছা করে, যেমন- ঘটিগরম, ফুচকা, চুরমুর আরো অনেক কিছু। যদি ঘুরতে বেরন তার বাইরে যদি কিছু না খান তাহলে বাড়িতে বানিয়ে নিন মুখরোচক জলখাবার। আর বাড়িতে বানালে তো সুস্বাদু হবেই, তার সাথে পুষ্টিকর হবে, ছোটরা যদি বিকেল বা সন্ধ্যেবেলায় কিছু মুখরোচক খাবার পায় তাহলে তারাও অনেক আনন্দ পাবে‌।

চিকেন প্রায় সবারই পছন্দ যেমন একটি পদের নাম হলো চিকেন মিটবল যেটা তৈরি করা খুব সহজ, চিকেন কিমা সঙ্গে মসলা এবং রসুন দিয়ে তৈরি করা যায়, এই পদ টা দেখতে বাইরেটা মুচমুচে এবং ভেতরটা নরম। এই পদ আপনি সস বা নুডলসের এর সঙ্গেও খেতে পারেন। রেসিপিটা বানানো খুব সহজ।

উপকরণ – আধ কাপ পার্মিশন চিজ গ্রেট করা, দুধ টেবিল-চামচ পার্সলে পাতা, ডিম কুঁচোনো চাইভ, সামান্য নুন, 500 গ্রাম চিকেন কিমা, গোলমরিচ গুঁড়ো, আধ চা চামচ অরিগ্যানো, অলিভ অয়েল, পাস্তার রেড সস, 3 টেবিল-চামচ কনফ্লাওয়ার।

পদ্ধতি স্টেপ ১- প্রথমে একটি পাত্রে আধকাপ পার্মেসান চিজ গ্রেট করে নিন। তার মধ্যে 3 টেবিল চামচ সরু সরু করে কুচোনো চাইভ, দু’কোয়া রসুন থেতলে নিন, একটি ডিম, 2 টেবিল চামচ পার্সেল পাতা, গোলমরিচ গুঁড়ো এবং সামান্য নুন মিশিয়ে নিন।

স্টেপ ২- এবার 3 টেবিল চামচ কনফ্লাওয়ার নিয়ে ভালো করে মিশিয়ে নিন আর পাত্রে 500 গ্রাম চিকেন কিমা দিন।

দেখুন ভিডিও-

স্টেপ ৩ – সামান্য কর্নফ্লাওয়ার মাখিয়ে ছোট ছোট বলের মতো করে বড়া বানিয়ে নিন এবং একটি কড়াইয়ে অলিভ অয়েল গরম করে সেই বলগুলোকে ভেজে নিন।

স্টেপ ৪ – সেই বল গুলো যখন বাদামি রং হয়ে আসবে তখন আপনি অন্য পাত্রে ঢেলে নিতে পারেন, আপনি মনে করলে শুধু খেতে পারেন বা পাস্তার সস দিয়ে পরিবেশন করতে পারেন।

Tags

Related Articles

Close