লাইফস্টাইল

Hair Care: চুল পড়া কমাতে ম্যাজিকের মতো কাজ করে পেঁয়াজের তেল, শিখে নিন বাড়িতে বানানোর পদ্ধতি

বর্তমানে চুলের সমস্যায় ভোগেন না এমন মানুষ খুঁজে পাওয়া দায়! কথায় আছে চুল হলো নারীর সৌন্দর্য। প্রত্যেক নারীর স্বপ্নই হলো একরাশ ঘন কালো চুল। তবে বর্তমানে দূষণের মাত্রা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি নানা শারীরিক সমস্যার কারণে চুল পাতলা হতে হতে কারোর কারোর একদম টাক পড়ে যায়। ছেলে মেয়ে নির্বিশেষে চুলের সমস্যায় ভুক্তভোগী সকলে। চিকিৎসকদের মতে প্রত্যহ 100 টি চুল পড়া হচ্ছে স্বাভাবিক। তবে তার বেশি যদি চুল পড়ে সেটি চিন্তার কারন হতে পারে।

আপনি কি জানেন আপনার রান্নাঘরের সামান্য একটি সবজি আপনার এই চুল পড়ার সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে? রান্নার স্বাদ বাড়াতে আমরা পেঁয়াজের ব্যবহার করে থাকি তবে এই পেঁয়াজের রস আপনার চুলকে করে তোলে ঘন কালো এবং মজবুত। পেঁয়াজের মধ্যে থাকা সালফার চুলের ক্ষেত্রে খুবই উপকারী। এইজন্যেই অনেকে নিয়মিতভাবে চুলে পেঁয়াজের রস লাগিয়ে থাকেন।

তাই আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি এক অসামান্য পেঁয়াজের তেলের রেসিপি। যা আপনার চুলের সমস্যার হাল বের করবে একথা বাজি ধরে বলা যায়। প্রথমে কয়েকটি বড় গোটা পেয়াজকে বেটে তার মধ্যেকার রস বের করে নিতে হবে। এরপর এই রসটিকে একটি প্যানে নিয়ে তার মধ্যে কিছুটা নারকেল তেল সহযোগে ভালো মতো করে ফোটাতে হবে। ব্যস তৈরি পেঁয়াজের তেল।

আপনি এই তেলটিকে ছয় মাস পর্যন্ত রেফ্রিজারেটরে রেখে ব্যবহার করতে পারেন। প্রত্যহ রাত্রে শুতে যাওয়ার আগে আপনার চুলের গোড়ায় যদি একটু করে পেঁয়াজের তেল দিয়ে মালিশ করেন সেক্ষেত্রে আপনার চুলের রুক্ষতা দূর হবে গোড়া মজবুত হবে সাথে চুল গজাতেও সাহায্য করবে।

Tags

Related Articles

Close