লাইফস্টাইল

সকালে ঘুম থেকে উঠে করুন এই চারটি কাজ, ঘরে আসবে মা লক্ষ্মী, দূর হবে টাকার অভাব

সকাল থেকেই মনে যদি সতেজ ভাব থাকে তবেই সারা দিন ভালো যায়, সকালের শুরু যদি হয় মনের সতেজতা দিয়ে তবেই তার ভালো প্রভাব পড়ে আমাদের সমস্ত কাজে। বাস্তুমতেও ভালো কাজ দিয়ে দিনের শুরুকে শুভ বলে মনে করা হয়।

বলা হয়ে থাকে সকালে এমন কিছু কাজ রয়েছে তা যদি করা হয় তাহলে সমস্ত নেতিবাচকতা দূরে সরে মা লক্ষ্মীর কৃপা লাভ হয়। আমরা যে সারাদিন কাজ করছি তা আর্থিক অবস্থা উন্নতির জন্য , সুখ ও শান্তিতে জীবন কাটানোর জন্য। কিন্তু অনেকসময় দেখা যায় প্রানপণ কাজ করলে আর্থিকভাবে পিছিয়ে থাকছেন। বাস্তুমতে এমন চারটি কাজ রয়েছে যা সকালে মেনে চললে আপনার বাড়িতে অর্থের অভাব হবে না কখনো।

প্রথমত, সকালে উঠে স্নানের পর তামার ঘটে জল ভরে তুলসী পাতা দিয়ে রেখে দিন। এরপর সেই জল বাড়ির সমস্ত ঘরের প্রধান দরজায় ছিটিয়ে দিন।

দ্বিতীয়ত, প্রতিদিন সকালে তুলসী গাছে জল দিন। সঙ্গে জল অর্পণ করার সময় ভগবান নারায়নের এই মন্ত্রটি জপ করতে হবে-“ওম নমো ভগবতে বাসুদেবায় নমঃ”।

তৃতীয়ত, প্রতিদিন সকালে ঘরে পূজা দেওয়ার সময় একটি ঘিয়ের প্রদীপ জ্বালান। বাস্তুমতে আগুন শক্তির প্রতীক ও দেবতাদের প্রিয় তাই ঘরে প্রদীপ জ্বালালে ঈশ্বর সন্তুষ্ট হন।

চতুর্থ, বাস্তুমতে বিশ্বাস করা হয় রঙ্গলি, মা লক্ষ্মী ও অন্যান্য দেব-দেবীদের বাড়ির অন্দরে আকর্ষণ করে। যার বাড়িতে মা লক্ষ্মীর বাস তার আর্থিক চিন্তা তো দূর হবেই। তাই সকালে বাড়ির বাইরের রঙ্গোলি তৈরি করুন।
তাহলে আপনার সকাল শুরু করুন নিষ্ঠাভরে এই নিয়ম পালন করার মধ্য দিয়ে।

Tags

Related Articles

Close