লাইফস্টাইল

ডিম ও মুড়ি দিয়ে চটজলদি বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের সকালের জলখাবার, দেখে নিন রেসেপি

বাঙালি বরাবরই খাদ্য রসিক। সর্বদায় বাঙালির পাতে চায় পঞ্চব্যঞ্জন। অন্যদিকে সম্প্রতি শেষ হয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। তবে সেই পুজোর রেশ এখনো কাটেনি বাঙালির মন থেকে। আর পুজো মানেই খাওয়া-দাওয়া,এই কয়দিন জমিয়ে নানান ধরনের খাবার খান সকলে।তবে পুজোর শেষে পেটকে একটু স্বস্তি দিতে বাড়ির তৈরি খাবারেই বন্দী থাকতে চায় মন। আজ তাই আপনাদের জন্য থাকছে ঘরোয়া একটি রেসিপি।

আমরা বেশিরভাগ সন্ধ্যার স্ন্যাক্সে কি খাব এই নিয়ে ভীষণ চিন্তিত থাকি। প্রতিদিন একঘেয়েমি স্নাক্স খেতে খেতে আমাদের মন চায় কিছু নতুনত্ব,তাই আপনাদের জন্য থাকছে আজকে সন্ধ্যের জলখাবারের একটি দুর্দান্ত নতুন একটি চটজলদি রেসিপি। ডিম দিয়ে তো অনেক রকমের রেসিপি খেয়েছেন,তবে আজকে শেখাব ডিম দিয়ে তৈরি মুড়ির একটি রেসিপি। চলুন তবে আর দেরি না করে জেনেনিই কিভাবে বানাবেন রেসিপিটি।

উপকরণ- মুড়ি,ডিম,গোলমরিচ গুঁড়ো,নুন,টম্যাটো কুচি,পেঁয়াজ কুচি,কাঁচা লঙ্কা কুচি,সাদা তেল।

পদ্ধতি- প্রথমে একটি পাত্রে দুটি ডিম ভেঙে নিন। তারপর ডিমের মধ্যে স্বাদমতো নুন ও সামান্য গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে ফেটিয়ে নিন।

ভালো করে ফেটানো হয়ে গেলে এর মধ্যে পেঁয়াজ কুচি,লঙ্কা কুচি,টমেটো কুচি দিয়ে আবার ভালো করে ফেটিয়ে নিন। এরপর মিশ্রণটিতে যোগ করুন পরিমাণমতো মুড়ি। মুড়ি দিয়ে মিশ্রণটিকে ভাল করে মিশিয়ে নিন।

এরপর কড়াইয়ে সাদা তেল গরম করে মিশ্রণটি ঢেলে দিন। তারপর ভালো করে উল্টে-পাল্টে ভেজে নিলেই তৈরি মুড়ি ডিমের এই চটজলদি সুস্বাদু রেসিপিটি। সন্ধ্যের চা’এর সাথে জমিয়ে উপভোগ করুন এই নতুন রেসিপিটি।

Related Articles