×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

Bread Cutlet Recipe: চায়ের সঙ্গে খাওয়ার জন্য মুচ মুচে পাউরুটির কাটলেট বানানোর রেসিপি, ভিডিও দেখে শিখে নিন

ভোজন রসিক বাঙ্গালীর চার বেলা কি খাব এই ভাবতে ভাবতেই দিন কেটে যায়। সন্ধ্যেবেলার নাস্তা নিয়ে আমরা সকলেই চিন্তায় থাকি। আর প্রতিদিনের একঘেয়েমি রেসিপি থেকে বাঁচতে খুঁজে বেড়াই নতুন নতুন রেসিপি। আজ আপনাদের জন্য এনেছি এক সন্ধ্যেবেলার নাস্তার এক চটজলদি রেসিপি। যা বানিয়ে ফেলতে পারবেন একদম ঝটপট এবং স্বাদেও অসাধারণ। আজকের রেসিপি হল “পাউরুটির কাটলেট”।

উপকরণ- পাউরুটি 5টি, 5টি আলু সেদ্ধ, ধনেপাতা কুচি 2 টেবিল চামচ, 1টি গাজরকুচি, 1টি ক্যাপসিকাম কুচি, লঙ্কা কুচি 1 চা চামচ, আদা কুচি 1 টেবিল চামচ, ভাজা মশলা গুঁড়ো 1 টেবিল চামচ, লবণ ও চিনি পরিমাণমতো, সাদা তেল।

পদ্ধতি- পাউরুটির কাটলেট বানানোর জন্য প্রথমে পাউরুটির ধারগুলিকে কেটে নিতে হবে। এরপর ভেতরের পুর বানানোর জন্য একটি পাত্রে আলু সেদ্ধ, গাজর কুচি, ক্যাপসিকাম কুচি, ধনেপাতা কুচি, আদা কুচি, লঙ্কা কুচি, 1 টেবিল চামচ চামচ ভাজা মসলার গুঁড়ো, স্বাদমতো লবণ ও চিনি দিয়ে সব উপকরণগুলিকে ভালো করে মাখিয়ে নিতে হবে।

এরপর পাউরুটির ধারগুলিকে হালকা ভিজিয়ে নিয়ে তার মধ্যে পুর দিয়ে ওপর থেকে আরেকটি পাউরুটি দিয়ে ভালো করে ধারগুলিকে বন্ধ করে দিতে হবে। একইভাবে সব পাউরুটিগুলিকে কাটলেট এর মত আকারে গড়ে নিতে হবে। এরপর কড়াইয়ে সাদা তেল গরম করে ডুবো ডুবো তেলে আগে থেকে তৈরি করে রাখা পাউরুটি গুলিকে ভেজে নিলেই তৈরি “পাউরুটির কাটলেট”। সন্ধ্যেবেলায় গরম গরম চা বা কফি সহযোগে উপভোগ করুন গরম গরম “পাউরুটির কাটলেট”।