×

কোন বয়সে মেয়েদের সঙ্গমের ইচ্ছা দিগুণ হয়, পাগল হয়ে পড়েন মহিলারা? চাঞ্চল্যকর তথ্য উঠে এল সমীক্ষায়

“যৌনতা” এই শব্দটা মানেই যেন ফিসফাস। এই বিষয় নিয়ে মানুষের মধ্যে হাজার কৌতূহল অনেক সমস্যা কিন্তু তাও কেবল রাখঢাক। অথচ মানুষের জীবনে এক স্বাভাবিক প্রবৃত্তি যৌনতা। গবেষকরা বলেন একটি সুখী সুস্থ জীবনের অন্যতম চাবিকাঠি সুস্থ যৌনতা কিন্তু এই যৌনতা নিয়ে আজও কিছু ভুল ধারণা বর্তমান। অনেকেই ভাবেন সুন্দর যৌন জীবন কেবলমাত্র যৌবনকালেই কাটানো যায়।

কিন্তু জানেন! হাফ সেঞ্চুরির পর যৌনচাহিদা আরো প্রকট হয়। হ‍্যা! সম্প্রতি এই তথ‍্যই সামনে এসেছে। মেনোপজ, বয়সকালে যৌনইচ্ছা কমে যাওয়া, বয়সকালে উদ্বেগ বাড়ায় অনেকের। কিন্তু গবেষকরা বলছেন পঞ্চাশ বা মেনোপজের পরই যৌনতা উপভোগের মোক্ষম সময়। এমনকি মেনোপজের পর যে শারীরিক সমস্যা দেখা যায় সেই সমস্ত সমস্যা থেকে মুক্তি দিতে পারে যৌন মিলন।

অনেকেই ভাবেন পঞ্চাশের পর হয়তো যৌন জীবনের সুখ নেওয়া যায় না, 30 পেরোনোর পরই সম্পর্ক যেন পানসে হয়ে যায়। কিন্তু আসলে বিষয়টি সম্পূর্ণই উল্টো বরং বয়স বাড়ার সাথে সাথে সবকিছুই বাড়তে থাকে। তাই হাফ সেঞ্চুরিতে পৌঁছেও যৌনতার পূর্ণ স্বাদ নিতে পারেন যে কেউ। এমনকি বিশেষজ্ঞরা দাবি করছেন বয়সকালে রতিসুখ আরো বেশি মধুর হয়।

সম্প্রতি একটি গবেষণায় উঠে এসেছে পঞ্চাশের কোটায় বয়স্ক দম্পতিরা মিলনের পর কম বয়সীদের চেয়ে অনেক বেশি তৃপ্তি অনুভব করে। আসলে এই সময়টাতে যৌবনের মত অত জোর কারো থাকে না ফলে এই সময়টাতে আস্তে আস্তে যৌনক্রিয়ায় লিপ্ত হন। মিলনের আগে ফোরপ্লেতে বেশি গুরুত্ব দেয় তাই এই মিলন আরো মধুর হয়ে ওঠে।

তবে হ‍্যাঁ ৫০ পেরিয়ে ও যৌন সুখ পেতে চাইলে প্রথমেই নিজের মানসিকতাকে পরিবর্তন করতে হবে। কখনোই ভাববেন না শুধু কম বয়সেই যৌন জীবন দারুন ছিল। বয়সের সাথে শরীর পরিবর্তন হয় এই সত‍্য মেনে নিয়েই বর্তমান মুহূর্তকে এনজয় করতে হবে। এর জন্য মিলনের আগে ফোরপ্লের উপর বেশি গুরুত্ব দিন, তাতে যৌনতা আরো বেশি উপভোগ্য হয়ে উঠবে। শরীর ফিট থাকলেই যৌনতার ইচ্ছা জাগে, আবার যৌনজীবন ভালো হলে মন ভালো থাকে। তাই যাদের মনের প্রবল ইচ্ছা থাকলেও বয়সের দিকে তাকিয়ে কিন্তু কিন্তু করছেন তারা চিকিৎসকের পরামর্শ নিতেই পারেন।