×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

Hair Care: অকালে চুলে পাক ধরেছে? সমস্যার সমাধান পেতে সপ্তাহে একবার চুলে লাগান এই পাতা

সময়ের সাথে সাথে আমাদের শরীরে নানান ধরনের পরিবর্তন দেখা যায়। যার মধ্যে অন্যতম হলো চুল ঝরে যাওয়া বা অকালে চুল পড়ে যাওয়া। চুলে মানুষের সৌন্দর্য্য অনেকটাই বৃদ্ধি পায়। এই প্রতিবেদনে আমরা এমন কয়েকটি উপায় নিয়ে এসেছি,যার মাধ্যমে চুল ঘন ও কালো হবে।

ভৃঙ্গরাজ: প্রাচীনকাল থেকেই এই জিনিসটি চুলের জন্য ব্যবহৃত হয়ে আসছে। এটি আপনি তেল বা পাউডার আকারে চুলে লাগাতে পারেন। এছাড়া সরাসরি ভৃঙ্গরাজের গুঁড়ো জলে মিশিয়ে সেটি মাথায় লাগাতে পারেন। এরপর ৪০ থেকে ৫০ মিনিট চুল ধুয়ে ফেলুন।

আমলকী: আমলকী চুলের জন্য ভীষণই উপকারী। এটি যেমন চুলকে মজবুত করে আবার চুল কালো করতেও সাহায্য করে। তিন থেকে চারটি আমলকী ছোট ছোট টুকরো করে এক কাপ জলে প্রথমে ফুটিয়ে নিন। এরপর ঠান্ডা হয়ে গেলে চুলে লাগান,ফলাফল নজরে আসবে।

কারিপাতা: কারিপাতা শরীরের জন্য উপকারী আমরা সকলেই জানি। তবে স্বাস্থ্যের পাশাপাশি এটি চুলের জন্যও বেশ ভালো। ১৫ থেকে ২০ টি কারি পাতা নিয়ে নারকেল তেলের মধ্যে সেদ্ধ করে নিন। এবার ঠান্ডা হয়ে গেলে তা চুলের গোড়া থেকে শেষ পর্যন্ত লাগিয়ে ঘন্টাখানেক রেখে ধুয়ে ফেলুন।

ঘৃতকুমারী: চুল যদি অল্প পরিমাণে সাদা হয়ে থাকে তাহলে সপ্তাহে এক থেকে দু’বার ঘৃতকুমারী বা অ্যালোভেরা জেল লাগাতে পারেন। টাটকা অ্যালোভেরা থেকে পাল্প বের করে নিয়ে সেটি সম্পূর্ণ চুলে লাগিয়ে নিন। এবার ঘন্টাখানেক রেখে সেটা ধুয়ে ফেলুন।