লাইফস্টাইল

বাস্তু মতে বাড়ির এইদিকে লাগান গোলাপ গাছ, বৃদ্ধি পাবে সুখ-সমৃদ্ধি, বদলে যাবে ভাগ্য

গোলাপ ফুল পছন্দ করেন না এমন মানুষ খুব কম রয়েছে বলেই মনে হয়। মনমাতানো গন্ধের পাশাপাশি সৌন্দর্য্যের দিক দিয়েও এই ফুল অন্যদের থেকে সেরা। তাইতো যতই কাঁটা থাকুক না কেন এই ফুল ভালোবাসেন সকলে। তবে শুধুমাত্র এসব কারণেই নয়, গোলাপ ফুল আপনার জীবনের সৌভাগ্য ফিরিয়ে আনতেও খুবই উপযোগী। কারণ, বাস্তুশাস্ত্র অনুসারে গোলাপ গাছ লাগালে সুখ ও সমৃদ্ধিতে ভরে যাবে আপনার পরিবার।

শীতকালে প্রায় বাড়িতে বিভিন্ন রঙের গোলাপ দেখা যায়। তবে সেই গোলাপ গাছ যেখানে সেখানে লাগানো উচিত নয়। সবসময় বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে লাল রঙের গোলাপ লাগাতে হয়। ফলে তা অনেকদিন বাঁচে এবং বাড়ি সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়।

গোলাপ গাছে কখনোই শুকনো ফুল রেখে দিতে নেই। গৃহস্থলীর ভালোর জন্য শুকনো ফুল ও পাপড়ি ছেঁটে ফেলা উচিত। বাড়ির দরজা যদি দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিকে হয় তাহলে বাঁ দিকে কাঁচের পাত্রে বেশ কিছু গোলাপের পাপড়ি রেখে দিলে সমস্ত নেতিবাচক শক্তি দূর হয়ে যায়।

এছাড়া রঙের দিক দিয়ে দেখতে গেলে যদি কারোর বাড়িতে দাম্পত্য সমস্যা হয় তাহলে গোলাপী রঙের গোলাপ, সদস্যদের মধ্যে সম্পর্ক ভালো করার জন্য হলুদ রঙের গোলাপ এবং বাড়িতে শান্তি ফিরিয়ে আনার জন্য সাদা রঙের গোলাপ লাগানো উচিত।

Related Articles