লাইফস্টাইল

স্মার্টফোন ব্যাবহার করেন? তাহলে অবশ্যই মেনে চলুন এই নিয়ম! নইলে মহা বিপদে পড়তে পারেন

Advertisement
Advertisement

আজকালকার দিনে স্মার্ট ফোন ছাড়া আমরা একটি দিনও চিন্তা করতে পারিনা। স্মার্ট ফোন সবসময় শরীরের কাছাকাছি থাকে আর সেখান থেকে বেরিয়ে আসা রেডিয়েশন শরীরের ক্ষতি করে। আসুন তবে আজকে আলোচনা করি যে কোথায় ফোন রাখলে তা শরীরকে ক্ষতিগ্রস্থ করে।

১) শার্টের পকেটে ফোন: শার্টের পকেটে ফোন রাখলে হার্টের ক্ষতি হয়।

২) প্যান্টের সামনের পকেটে ফোন: পুরুষদের ক্ষেত্রে প্যান্টএর সামনের পকেটে ফোন রাখলে স্পার্ম কাউন্ট কমে যায়।

৩) বাচ্চাদের থেকে ফোন দূরে রাখুন: বাচ্চাদের পক্ষে ফোন খুবই ক্ষতিকর। এর থেকে হাইপারঅ্যাক্টিভিটি এবং ডিফিসিট ডিসঅর্ডার এর মতো অসুখ হতে পারে।

৪) রান্নাঘর বা আগুনের কাছাকাছি ফোন: ফোন ব্লাস্ট হওয়ার খবর প্রায়ই পাওয়া যায়। তাই যাতে কোনো দুর্ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখুন।

কিছু কিছু সাবধানতা অবলম্বন করলে দুর্ঘটনা গুলি এড়ানো সম্ভব। যেমন যতটা সম্ভব ফোন আপনার শরীর থেকে দূরে রাখুন। যখন ফোনে চার্জ থাকবে না তখন ফোনে কথা বলবেন না। দীর্ঘক্ষন ধরে যদি কথা বলতে হয় তাহলে ল্যান্ডলাইন ব্যবহার করতে হবে। ফোন যখন চার্জ করবেন তখন ফোনটা অফ করে রাখবেন। যখন ফোন আপনার দরকার পড়বে না তখন ফোন বন্ধ করে বা এরোপ্লেন মোড করে রাখবেন। ফোনে কথা বলার সময় স্পিকার অন করে বা হেডফোন দিয়ে কথা বলবেন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles