টেক নিউজ

গরীব মানুষদের জন্য সুখবর, মাত্র ৩৯৯ টাকায় নতুন ফোন নিয়ে আসছে Jio

এইমুহুর্তে ভারতের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড আম্বানির জিও। এবার আম্বানির সংস্থা JioPhone 5 বাজারে আনতে চলেছে। সূত্রের খবর, এই ফোনের দাম একদম হাতের নাগালেই। তাই গরীব মানুষরাও এই ফোন ব্যাবহার করার সুবিধা পাবে। এর দাম ৫০০ টাকার ভেতরেই।

ভারতের বাজারে JioPhone ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। খুবই কম দামে এই ফোনে বাজারে এনেছিল মুকেশ আম্বানির সংস্থা। এই ফোন যখন প্রথমবার বাজারে লঞ্চ করেছিল তখন তার দাম ছিল মাত্র ৯৯৯ টাকা। এখন এই ফোনের দাম কমে দাঁড়িয়েছে ৬৯৯ টাকায়। এই ফোনে জিও সিম ব্যাবহারের পাশাপাশি ছিল LTE এর সুবিধা মিলতো। টেক বিশেষজ্ঞরা মনে করছেন, JioPhone 5 আসলে JioPhone এর লাইট ভার্সন।

রিলায়েন্স জিও JioPhone 5 এ এক্সট্রা অ্যাপ্লিকেশন রাখছে না। যতটুকু প্রয়োজন ততটুকুই দেওয়া হচ্ছে। এই ফোনে ছোটো একটি এলসিডি প্যানেল থাকছে কিন্তু ওয়াইফাই ও ব্লুটুথের কোনও অপশন নেই। কমানো হচ্ছে স্টোরেজও। এছাড়া এই ফোনে ক্যামেরা থাকার সম্ভাবনা নেই। সংস্থার তরফে জানানো হয়েছে, কোনো গ্রাহক যদি এই ফোনে ইচ্ছেমতো অ্যাপ্লিকেশন ডাউনলোড করে তাহলে ফোনটি বারেবারে হ্যাং করতে পারে।

JioPhone, JioPhone 2 এর মতো JioPhone 5 এও VoLTE কল করতে পারবেন গ্রাহকেরা। জিও সিম ব্যবহারকারীদের জন্য থাকছে বিনামূল্যে কলিং এর সুবিধা। কিন্তু অন্য নেটওয়ার্কে কল করতে গেলে রিচার্জ করা জরুরি। এছাড়াও এই ফোনে ইন্টারনেট পরিষেবা উপভোগ করতে গ্রাহককে ইন্টারনেট প্যাক রিচার্জ করতে হবে। তবে এই ফোন কবে বাজারে আসছে বা এই ফোনের দাম কত হতে পারে এই বিষয়ে সংস্থার তরফে কিছু বলা হয়নি। তবে বিশেষজ্ঞরা মনে করছেন চলতি বছরের শেষের দিকে JioPhone 5 বাজারে আসতে চলেছে। আর এই ফোনের দাম ৩৯৯ টাকা থেকে শুরু হবে।

Tags

Related Articles

Close