অর্থনীতিনিউজ

মাত্র ১৩০০ টাকার বিনিয়োগে প্রতিমাসে পাবেন ৩৬ হাজার টাকা, দেখুন কি করতে হবে

বর্তমানে আমাদের কাছে সবচেয়ে চিন্তার বিষয় হলো আমাদের ভবিষ্যৎ। ভবিষ্যতের কথা চিন্তা করলেই নানা রকমের ভাবনা আমাদের মাথায় আসে। তবে বর্তমানে ভবিষ্যৎকে সুরক্ষিত করতে বিনিয়োগের জুরি মেলা ভার। আর এই বিনিয়োগের জন্য সবচেয়ে বিশ্বাসযোগ্য জায়গা হল LIC। LICও তার গ্রাহকদের জন্য একাধিক সুবিধাজন পলিসি নিয়ে এসেছে। আজকের প্রতিবেদনে আপনাদের তেমনই একটি পলিসি নিয়ে জানাবো বিস্তারিত তথ্য।

LIC তাদের গ্রাহকদের ভবিষ্যতের কথা চিন্তা করে এমন বহু পলিসি নিয়ে এসেছে,যা গ্রাহকদের ভবিষ্যৎকে সুরক্ষিত করে। আর তেমনি একটি এলআইসির পলিসি হলো এলআইসির “জীবন উমং পলিসি”। আপনিও যদি আপনার ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হয়ে থাকেন তবে এই পলিসিতে বিনিয়োগ করতে পারেন। আজকের প্রতিবেদনে জানাবো এই পলিসির বিস্তারিত নানা তথ্য।

জীবন উমং পলিসি মাধ্যমে আপনি আপনার ভবিষ্যতের চিন্তা থেকে মুক্ত হতে পারবেন। নির্দিষ্ট মেয়াদ পূর্তির পর এই পলিসি আপনাকে প্রতিমাসে নির্দিষ্ট আয় দেবে। এই সুবিধা শুধু আপনি নন, এর দ্বারা আপনার পরিবারও সুরক্ষিত থাকবে।এই পলিসিতে আপনি মাসিক একটি অর্থ জমা করলে নির্দিষ্ট মেয়াদ পূর্তির পর আপনি প্রতি মাসে মোটা অংকের টাকা ফেরত পাবেন।

আপনি যদি মাত্র ২৬ বছর বয়সে এই পলিসির ৪.৫ লক্ষ টাকা কভারেজের জন্য আবেদন করেন, তবে আপনাকে প্রতিমাসে দিতে হবে ১৩৫০ টাকা, অর্থাৎ প্রতিদিন মাত্র ৪৫ টাকা বিনিয়োগ করতে হবে আপনাকে। সুতরাং আপনার বার্ষিক প্রিমিয়াম হবে ১৫,৮৮২ টাকা। ৩০ বছর প্রিমিয়াম দেওয়ার পর মেয়াদ পূর্তি শেষে আপনার মোট অর্থের পরিমাণ হবে ৪,৭৬,৪৬০ টাকা।

তবে ৩০ বছর পর আপনাকে আর কোনো টাকা জমা দিতে হবে না। ৩১ তম বছর থেকে আপনি প্রতিমাসে প্রায় ৩৬ হাজার টাকা করে পাবেন এলআইসির পক্ষ থেকে। ৩১ তম বছর থেকে শুরু করে ১০০ তম বছর পর্যন্ত আপনি প্রতি মাসে ৩৬ হাজার টাকা করে পেলে, আপনার মোট অর্থের পরিমাণ হবে প্রায় ৩৬ লক্ষ টাকা।