অর্থনীতিনিউজ

SBI-র এই কার্ডে ফ্রিতে পাবেন ৫০ লক্ষ টাকার সুবিধা! দেখুন কি করতে হবে

গাড়ি বাড়ি এইসব কেনার জন্য তো অনেকরকম লোনের ব‍্যবস্থা থাকে কিন্তু এইসব জিনিসের পাশাপাশি কাজের মাঝে ভ্রমনটাও কিন্তু কিছু কম গুরুত্বপূর্ণ নয়। মাঝে মাঝে ছুটিতে বেড়িয়ে আসতে কার না মন চাই কিন্তু মাস মাইনের মাঝে একেবারে কয়েকহাজার খরচ করা অনেক সময় দুঃসাধ্য হয়ে পড়ে। আর এইকারণেই ভ্রমণ পিপাসু ব্যক্তিদের কাছে ব্যাপক চাহিদা রয়েছে IRCTC_SBI এর। জানেন এটি কি!

বাজারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অনেক পন‍্য রয়েছে। আর বর্তমানে ভ্রমণপিপাসু ব্যক্তিদের কাছে ব্যাপক চাহিদা রয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া IRCTC_SBI এর, যা একটি ক্রেডিট কার্ড।
যে কার্ডের মাধ্যমে আপনি ভ্রমনের সমস্ত দায়িত্ব এই কার্ডের উপর ছেড়ে দিতে পারবেন। অর্থাৎ এই ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনার ভ্রমণের অভিজ্ঞতা হতে চলেছে সুন্দর ও টেনশন ফ্রি।

এই ক্রেডিট কার্ড ব‍্যবহার করলে এখান থেকে বিমান এবং রেলের টিকিটের বিশেষ ছাড় মিলে শুধু তাই নয় পেট্রোল ডিজেল সারচার্জের এর ক্ষেত্রেও মেলে ছাড়। সাথে অতিরিক্ত সুবিধা হিসাবে রয়েছে রেলওয়ে লাউঞ্জে বিনামূল্যে প্রবেশের বিশেষ সুবিধাও।আর সব থেকে বড় ব্যাপার এই অফার প্রতিবারে বাড়তে থাকবে। ভাবছেন তো কিভাবে! আসলে এই কার্ড ব্যবহার করলে বেশ ভালো অংকের রিওয়ার্ড পাবেন।

যত বেশি ব্যবহার করবেন ততই বাড়বে আপনার পয়েন্ট। যেমন ধরুন আপনি পঞ্চাশ হাজার টাকা খরচ করে ২৫০০ রিওয়ার্ড পয়েন্ট পেলেন। যত পয়েন্ট আপনার জমবে সেগুলি রিডিম করতে পারবেন IRCTC এর সাইটে। এই পয়েন্ট ব্যবহার করলেই ছাড় পেয়ে যাবেন টিকিটের দামে ফলে কমবে ভ্রমণের খরচ। এমন ভাবেই একলাখ টাকা খরচ করলে আপনি ৫০০০ রিওয়ার্ড পয়েন্টস পাবেন।

ব্যক্তিগত আইআরসিটিসি আইডি দিয়ে অ্যাপে লগইন করে আপনি কার্ডের মাধ্যমে টিকিট কাটতে পারবেন। একই সাথে এই কার্ড জীবন বিমারও সুবিধা দেয়। কোনভাবে ট্রেন দুর্ঘটনা হলে কার্ডধারীরা ১০ লক্ষ টাকা পাবেন। আর বিমান দুর্ঘটনায় মৃত্যু হলে 50 লক্ষ টাকা। প্রসঙ্গত এই কার্ডের মাধ্যমে কিন্তু বিমানের টিকিট কাটার সময়ও প্রতিক্ষেত্রে ৫ পার্সেন্ট ছাড় মিলবে।