×

Gas Cylinder: মাত্র ৩৫০ টাকায় বাড়ি আনুন গ্যাস সিলিন্ডার! জানুন বিস্তারিত

দেশজুড়ে বেড়ে চলছে পেট্রোপন‍্যের মূল‍্যবৃদ্ধি, বাড়ছে গ‍্যাসের দামও, সবজি থেকে বিভিন্ন দ্রব‍্যাদি সবের মূল‍্যই যেন আগুন আর সবমিলিয়ে নাজেহাল অবস্থা নিম্ন থেকে মধ‍্যবিত্ত পরিবার। তবে এবার সাধারণ মধ্যবিত্তদের জন্য এক খুশির খবর।

এই মুহূর্তে আগস্ট মাস চলছে, পুজোর আগে এই মাসে চলতে থাকে কেনাকাটার সিজন। আর এই জামা কেনাকাটার সিজনে আপনারা যোগ করে ফেলুন এলপিজি সিলিন্ডারও। কারণ এক দুর্দান্ত অফার থাকছে আপনার জন্য। এই মুহূর্তে খুবই কম দামের মধ্যে এলপিজি সিলিন্ডার কিনে এক মোটা টাকা সেভ করার সুযোগ পাবেন আপনি।

মাত্র ৩৫০ টাকা জমা করেই এই মুহুর্তে আপনি কিনে নিতে পারবেন গ্যাস সিলিন্ডার। আর এই প্রতিবেদনে আপনাকে এই পদ্ধতি জানাব যার মাধ্যমে ৩৫০ টাকায় পাবেন রান্নার গ‍্যাস।

এই মুহূর্তে ডোমেস্টিক ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম চলছে 1003 টাকা। তবে গ্রাহকদের সুবিধার কথা ভেবে ভারতের সবথেকে বড় গ্যাস কোম্পানি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এই মুহূর্তে বিভিন্ন ওজনের গ্যাস সিলিন্ডার মার্কেটে নিয়ে এসেছে। ৫, ১০, ১৪.২, ১৯, ৪৭.৫ বিভিন্ন ধরনের সিলিন্ডার রয়েছে। যেখানে ৫-১০ এবং ১৪.২ কিলোগ্রামের গ্যাস আপনারা বাড়িতে ব্যবহার করতে পারবেন অপরদিকে 19 এবং ৪৭.৫ কিলোগ্রামের গ্যাস সরাসরি কমার্শিয়াল ব্যবহার করার জন্য।

উল্লেখ্য মাত্র ৩৫০ টাকা জমা করলেই আপনি কিনতে পারবেন পাঁচ কিলোগ্রামের এই গ্যাস সিলিন্ডার। মোদি সরকারের তরফে আনা উজ্জ্বল যোজনার মাধ্যমে প্রতি গ্রাহককে প্রতি সিলিন্ডার কিছু ২০০ টাকা করে সাবসিডি দেওয়া হয়। এই জানিয়ে রাখা ভালো এই মুহূর্তে সারাদেশে ডোমেস্টিক রান্নার গ্যাসের দাম চলছে ৮০০ থেকে ৯০০ টাকা পর্যন্ত‌। সাবসিডি দেওয়ার পরেই নির্ধারিত হচ্ছে এই দাম।