অর্থনীতি

সংকটের আবহে স্বস্তির খবর, SBI গ্রাহকদের জন্য একদম ফ্রি এই দুটি পরিষেবা

করোনা আতঙ্কে ভুগছে শহর। চলতি বছর লকডাউনের জেরে আর্থিক সংকটে পড়েছেন বহু মানুষ। কঠিন পরিস্থিতিতে এবার গ্রাহকদের জন্য সুখবর নিয়ে আসলো SBI। তবে, একটা নয় গ্রাহকদের জন্য আছে জোড়া সুখবর।

আপনারা সবাই জানেন আগে SBI একাউন্টে ন্যূনতম টাকা না রাখলে জরিমানা গুনতে হতো। কিন্তু এবার থেকে আর একাউন্টের ন্যূনতম ব্যালেন্স না থাকলে জরিমানা গুনতে হবে না গ্রাহকদের। অন্যদিকে আবার একইসঙ্গে মাসে-মাসে এসএমএসের জন্যও চার্জ দিতে হবে না গ্রাহকদের। সমীক্ষা বলছে এতে বেঙ্কের ৪৪ কোটি গ্রাহক স্বস্তি পাবেন। 

আপনাদের জানিয়ে রাখি বেশ কয়েক বছর আগেই এক নতুন নিয়ম চালু করেছিল SBI। সেই নিয়ম অনুযায়ী গ্রামীণ এলাকার শাখার একাউন্টে গ্রাহকদের ন্যূনতম ১ হাজার টাকা রাখতেই হত। অন্যদিকে মেট্রো ও শহরাঞ্চলে ৩ হাজার টাকা রাখতে হত। পাশাপাশি উপশহরাঞ্চলে ২ হাজার টাকা রাখতে হত। না থাকলে মেট্রো এবং শহরাঞ্চলে ১০ থেকে ১৫ টাকা, সেমি আর্বান অঞ্চলে সাড়ে সাত টাকা থেকে ১২ টাকা ও গ্রামাঞ্চলে ৫ টাকা থেকে ১০ টাকা চার্জ ও জিএসটি দিতে হত। তবে, স্বস্তির খবর এবার থেকে আর ন্যূনতম টাকা না রাখলেও জরিমানা গুনতে হবে না গ্রাহকদের।

এই প্রসঙ্গে,বেঙ্কের তরফে টুইট করে লেখা হয়েছে, ‘SBI-তে সেভিংস অ্যাকাউন্টের গ্রাহকদের জন্য সুখবর। এখন থেকে আর এসএমএস পরিষেবার জন্য কোনও চার্জ দিতে হবে না। ন্যূনতম মাসিক গড় ব্যালেন্স না রাখতে পারার জন্যও জরিমানা দিতে হবে না’। বেঙ্কের তরফে আরও জানানো হয়েছে SBI – তে যাদের সেভিংস একাউন্ট আছে তারাও এক্ষেত্রে এই দুই সুবিধাই পাবেন। এমনকি যদি কোনও গ্রাহকের সেভিংস একাউন্টে বেশি টাকা থাকে সেক্ষেত্রে বিনা খরচে এটিএম থেকে টাকা তোলার বাড়তি সুবিধা পাবেন তারা। এই কঠিন পরিস্থিতিতে SBI -র সিদ্ধান্ত গ্রাহকদের সাহায্য করবে বলে মনে করছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

Tags

Related Articles

Close