অর্থনীতি

SBI গ্রাহকদের জন্য বড় খবর! বিনা অনুমতিতে এই কাজ করলে মিলবে কড়া শাস্তি

দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ফের গ্রাহকদের জন্য বড়সড় ঘোষণা করল। এ

দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ফের গ্রাহকদের জন্য বড়সড় ঘোষণা করল। এবার ব্যাঙ্কের তরফ থেকে সকলকে সতর্ক করে জানানো হয়েছে, কোনও রেজিস্টার্ড ব্র্যান্ড বা লোগো বিনা অনুমতিতে ব্যবহার করা দন্ডনীয় অপরাধ। এরকম কিছু করলে এর বিরুদ্ধে তদন্ত ও কড়া পদক্ষেপ নেওয়া হবে।

স্টেট ব্যাঙ্কের তরফ থেকে টুইটে এমন ঘোষণা করা হয়েছে। টুইটে বলা হয়েছে যে তাদের আধিকারিকরা একাধিক অ্যাকাউন্টে দেখেছেন যেখানে জনপ্রিয় ব্র্যান্ড বা লোগো ব্যবহার করা হচ্ছে যা একটি দন্ডনীয় অপরাধ ৷ এর বিরুদ্ধে Indian Penal Code 1882, Information Technology Act 2000 ( Section66C, 66D), Trademark Act 1999 ও Copyright Act 1957 অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে ৷ যে ব্যক্তি বা সংস্থা এরকম অপরাধ করবেন তাদের এই ধারা অনুযায়ী শাস্তি দেওয়া হবে।

দেখা গিয়েছে যে অনেক ব্যক্তি অনেক সময় ছোট ব্যবসা শুরু করলে বা অন্যান্য কাজের জন্য জনপ্রিয় ব্র্যান্ডের নাম বা লোগো ব্যবহার করে থাকেন৷ এটি একটি শাস্তিযোগ্য অপরাধ। এছাড়া কোটি কোটি গ্রাহকদের ব্যাঙ্কের তরফে সতর্ক করা হয়েছে যে অনেককেই ফেক ই-মেল পাঠানো হচ্ছে। এছাড়া গ্রাহকদের সোশ্যাল মিডিয়া সংক্রান্ত বিষয়েও সতর্ক থাকতে বলা হয়েছে।

Tags

Related Articles

Close