×

SBI-এর ৬৭ বছর পূর্তিতে প্রত্যেকটি গ্রাহককে বিনামূল্যে দেওয়া হচ্ছে ৬ হাজার টাকা! জানুন আসল সত্যতা

67তম বর্ষপূর্তি উপলক্ষে মুক্তহস্তে দান করতে চলেছে এসবিআই ওরফে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

অবশেষে 67তম বর্ষপূর্তি করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া আর এই শুভক্ষণ উপলক্ষে এসবিআই এর তরফ থেকে ব্যাংকের প্রতিটি গ্রাহকের দেওয়া হবে বিনামূল্যে 6000 টাকা। হ্যাঁ! ঠিকই শুনছেন,67তম বর্ষপূর্তি উপলক্ষে মুক্তহস্তে দান করতে চলেছে এসবিআই ওরফে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। কিভাবে পাবেন এই সুযোগ? আসুন জেনে নেওয়া যাক!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় অহরহ ভাইরাল হওয়া এই খবর আদতে সম্পূর্ণ মিথ্যা ও ভুয়ো। এমনটাই জানানো হয়েছে স্টেট ব্যাংকের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে করা টুইটের মাধ্যমে। বিভিন্ন সময় গ্রাহকদের জন্য বিভিন্ন অফার এবং প্রকল্প নিয়ে এলেও এই ধরনের কোন অফার এসবিআই ব্যাংকের কর্তৃপক্ষের তরফে গ্রাহকদের জন্য নিয়ে আসা হয়নি একথা টুইটে স্পষ্টতই জানানো হয়েছে।

এছাড়াও টুইটের মাধ্যমে এসবিআই গ্রাহকদের দেওয়া হয়েছে কড়া বার্তা। বলা হয়েছে অফারের নাম করে জালিয়াতরা গ্রাহকদের কাছ থেকে 3,4টি প্রশ্ন জেনে নিচ্ছে এবং তার মাধ্যমে গ্রাহকদের নাম,ঠিকানা,ব্যাংক,ডেবিট,ক্রেডিট,অ্যাড্রেস, ব্যাংকিং তথ্য ইত্যাদি যাবতীয় ইনফর্মেশন জালিয়াতরা নিজেদের কাছে স্টোর করে রাখছে যা ভবিষ্যতে দুষ্কর্মের জন্য ব্যবহার করবে করা হবে।

তাই সাইবার অপরাধীদের হাত থেকে বাঁচতে ভুয়া খবর এবং ভূয়া অফারের প্রলোভনে পা না দেওয়ার কড়া বার্তা দিয়েছে এদিন এসবিআই। এই প্রথমবার নয় পূর্বেও এসবিআই তাদের গ্রাহকদের জন্য কার্ড প্রতারণা জনিত কারণে phishing@sbi.co ঠিকানায় ইমেলের মাধ্যমে অভিযোগ জানানোর একটি ব্যবস্থা করেছিল আর এইবারও এক মুহূর্ত বিলম্ব না করে এসবিআই তাদের গ্রাহকদের সতর্কবার্তা জারি করেছে ভুয়া অফার বিষয়ে!