অর্থনীতি

সংক্রমণ রুখতে নয়া পদক্ষেপ এই ব্যাঙ্কের, এখন একটা মেসেজ করলেই বাড়িতে বসে মিলবে টাকা

এবার নিজের অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য বিশেষ সুবিধা নিয়ে আসতে চলেছে এসবিআই।

করোনা সংক্রমণ রুখতে এবার গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এবার নিজের অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য বিশেষ সুবিধা নিয়ে আসতে চলেছে এসবিআই। কি সেই নতুন সুবিধা?

এখন থেকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া চালু করতে চলেছে ডোরস্টেপ এসবিআই এটিএম সার্ভিস। অর্থাৎ এবার বাড়িতে বসেই টাকা তুলতে পারবেন এসবিআই গ্রাহকরা। আর এটাও কোনো অনলাইন পদ্ধতি নয়, শুধুমাত্র একটা ফোন কল অথবা হোয়াটসঅ্যাপ করলেই নিজের অ্যাকাউন্ট থেকে টাকা পাবেন গ্রাহকরা। বর্তমানে এই পরিষেবা পরীক্ষামূলক ভাবে লখনউ সার্কেলে চালু হয়েছে। যদি এই পরিষেবা সফল হলে দেশের বিভিন্ন প্রান্তে তা ছড়িয়ে দেওয়া হবে।

এসবিআইয়ের চিফ জেনারেল ম্যানেজার অজয় কুমার খান্না(লখনৌ) জানান যে এসবিআই করোনা সংক্রমণ রুখতে এই হোয়াটসঅ্যাপ সার্ভিস ও ফোন কল সার্ভিস চালু করেছে। এর মাধ্যমে কোনও ইন্টারনেট পরিষেবার মাধ্যমে নয়, নিজের অ্যাকাউন্ট থেকে সরাসরি টাকা পাবেন গ্রাহকরা। নিজের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে এই খবর তিনি জানিয়েছেন। এমনকি তিনি এটাও বলেন যে একটা ছোট্ট মেসেজ করলে বা হোয়াটসঅ্যাপ করলে এই টাকা তোলা সম্ভব হবে। এই পদ্ধতি সম্পূর্ণ নিরাপদ বলেও তিনি দাবি করেছেন।

Tags

Related Articles

Close