×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

পোস্ট অফিসের নিয়মে বড়সড় রদবদল, না মানলেই দিতে হবে বাড়তি চার্জ

বদলে যাচ্ছে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টের নিয়ম। অ্যাকাউন্ট হোল্ডারদের হাতে সময় মাত্র একদিন। নিজের অ্যাকাউন্টের থেকে চার্জ কাটা রুখতে আজই নিন এই পদক্ষেপ। বিভিন্ন ব্যাংকের মত আগামীকাল ১২ ই ডিসেম্বর থেকে চালু হচ্ছে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টেও ন্যূনতম ব্যালেন্স রাখার নিয়ম।

জানা গেছে নতুন নিয়ম অনুযায়ী অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স না রাখলে কাটা হবে চার্জ। এতদিন বিভিন্ন ব্যাংকে এই নিয়ম থাকলেও ছিল না পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে। ফলে স্বস্তিতে ছিলেন পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টের গ্রাহকেরা।

করোনা আবহে আর্থিক সংকটের মুখোমুখি গোটা দেশ তথা আপামর দেশবাসী। একাধারে রয়েছে গচ্ছিত সঞ্চয়ের সিকিউরিটির চিন্তা আর অন্যদিকে সুদের হার। এক্ষেত্রে এতদিন চিন্তায় ছিলেন না পোস্ট অফিসের গ্রাহকেরা।

ন্যূনতম ব্যালেন্স রাখার নিয়ম না থাকায় মধ্যবিত্ত থেকে নিম্নবিত্ত অনেকেই টাকা জমাতেন পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে। কিন্তু নতুন নিয়ম কপালে ভাঁজ ফেলেছে সকলেরই।