অর্থনীতিদেশনিউজ

বদলে যাচ্ছে গ্যাস সিলিন্ডার বুকিং-এর নিয়ম, জেনে নিন নতুন পদ্ধতি

এতদিন পর্যন্ত গ্রাহকরা যে ফোন নাম্বারে ইন্ডেন গ্যাস বুকিং করতেন, এখন সেই গ্যাসের নম্বরের বদল করা হয়েছে।

আর মাত্র কয়েকদিন পর বদলে যাচ্ছে রান্নার গ্যাসের নিয়ম। আগামী ১ নভেম্বর থেকে বাড়িতে গ্যাসের সিলিন্ডার পৌঁছে দেবার নিয়মের ক্ষেত্রে নতুন নিয়ম চালু করতে চলেছে গ্যাস কোম্পানিগুলি। আর এই নতুন নিয়ম সকলকে মানতে হবে। নতুন নিয়ম না মানলে বাড়িতে গ্যাস পৌঁছানো বন্ধ হয়ে যেতে পারে।

এতদিন পর্যন্ত গ্রাহকরা যে ফোন নাম্বারে ইন্ডেন গ্যাস বুকিং করতেন, এখন সেই গ্যাসের নম্বরের বদল করা হয়েছে। আগামী ১ নভেম্বর থেকে এই নতুন নম্বর চালু হতে চলেছে। এতদিন পর্যন্ত গ্রাহকরা ৯০৮৮৩২৪৩৬৫ নম্বরে ফোন করতেন। আর এবার থেকে সারা দেশে ইডেন এলপিজি গ্যাস বুকিং করতে হলে ৭৭১৮৯৫৫৫৫৫ এই নম্বরে ফোন করতে হবে। এর পাশাপাশি গ্যাস সিলিন্ডার ডেলিভারি বয়কে গ্রাহকের মোবাইল নম্বরে পাঠানো ওটিপি বলতে হবে।

আর এই গ্যাস সিলিন্ডার বুকিং করতে হবে IVRS পদ্ধতিতে। এছাড়া গ্রাহকের কোনও একটি নম্বর সংস্থার ওয়েবসাইটে নথিভুক্ত অবশ্যই করতে হবে। তবে যাঁদের নম্বর দেওয়া রয়েছে, তাঁদের আর নতুন ফোন নম্বর নথিভুক্ত করতে হবে না। আর এই নির্দেশের কথা ইন্ডেন ডিস্ট্রিবিউটর আসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে। সব রকম গ্যাস বুকিং অর্থাৎ ভর্তুকি, ভর্তুকিহীন এবং বাণিজ্যিক সব ধরণের গ্যাস বুকিঙের ক্ষেত্রে এই নতুন নাম্বার থেকেই গ্রাহকদের গ্যাস বুকিং করতে হবে।

সংস্থার পক্ষ থেকে এটাও বলা হয়েছে, ভুয়ো গ্রাহক এড়াতেই এই নতুন বুকিং পদ্ধতি চালু করা হয়েছে। তবে শুধু ইন্ডেন গ্যাসের ক্ষেত্রেই নাম্বার পরিবর্তন হয়েছে। অন্য গ্যাস কোম্পানিগুলির ক্ষেত্রে হয়নি।

Tags

Related Articles

Close